X

বর্ণাঢ্য আয়োজনে সিলেটে ‘ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে’ উদযাপিত

৭ মার্চ ২০২০: গতকাল ৬ মার্চ ২০২০ বাংলাদেশ ডেন্টাল সোসাইটি, সিলেট শাখার উদ্যোগে সিলেটের সরকারি বেসরকারি পর্যায়ে কর্মরত সকল ডেন্টাল সার্জন, ইন্টার্ন ডাক্তার ও ডেন্টাল কলেজে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে ‘ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে’ উদযাপিত হয়েছে।

ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে উপলক্ষ্যে সকাল ১০টায় বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়। র‍্যালি শেষে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের অডিটোরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ডেন্টাল সোসাইটি, সিলেট শাখার সভাপতি ডা. মো: মোসাদ্দেক হোসেন। বক্তাদের মধ্যে উপস্হিত ছিলেন বাংলাদেশ ডেন্টাল সোসাইটির সাধারণ সম্পাদক ও ডেন্টাল ইউনিট প্রধান ডা. মো: মুমিনুল হক, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি জনাব মাশুক উদ্দীন আহমেদ, সিওমেক উপাধ্যক্ষ অধ্যাপক শিশির রঞ্জন চক্রবর্তী, বাংলাদেশ ডেন্টাল সোসাইটি সিলেট শাখার সহ সভাপতি যথাক্রমে ডা. তফাজ্জল ইসলাম, ডা. নুরুল আমিন মিঞা ও ডাঃ রফিকুল ইসলাম সাগর, যুগ্ন সাধারণ সম্পাদক ডাঃ এম এ রাকিব, সাংগঠনিক সম্পাদক ডাঃ শাহেদ সহ প্রমুখ।

বক্তরা ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে – এই দিবস কেন্দ্রিক ও ডেন্টাল প্রফেশন কেন্দ্রিক বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন। ‘বিডিএস নয় তো ডেন্টিস্ট নয়’-এই ম্যাসেজটি সর্ব সাধারণের কাছে পৌছে দিতে ডেন্টাল সার্জন ও শিক্ষার্থীদের সচেতনতা কার্যক্রম আরো চালিয়ে যেতেও গুরুত্বারোপ করা হয় এ আলোচনা সভায়।

অনুষ্ঠানের দ্বিতীয় অংশে সাইন্টেফিক সেশন আয়োজন করা হয়। ওরাল কান্সার বিষয়ে আলোচনা করেন সিওমেক ডেন্টাল ইউনিটের ওরাল ম্যাক্সিলো ফেসিয়াল সার্জারীর বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক ডা. মো: শাহজাহান আলী এবং লালা গ্রন্থি (salivary gland) এর টিউমর নিয়ে আলেচনা করেন জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের ওএমএস বিভাগের সহযোগী অধ্যাপক ডা. হাসান তারেক। আয়োজনের শেষভাগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‍্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

তথ্য ও ছবি: ডা. সাবরিনা ফরিদা চৌধুরী
প্ল্যাটফর্ম

Platform:
Related Post