X

বন্যায় আটকে পড়া সিওমেক শিক্ষার্থী এবং ইন্টার্ন চিকিৎসকদের সাহায্যের হাত বাড়িয়ে দিলেন ইচিপ

প্ল্যাটফর্ম নিউজ, ১৯ জুন, ২০২২, রবিবার

সিলেট শহরের অন্যান্য স্থানে সবসময় বন্যা হলেও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কখনো পানিতে নিমজ্জিত হতো না। কিন্তু গতকাল ১৮ জুন, শনিবার মাত্র ২ ঘন্টার ব্যবধানে হঠাৎ প্রবলভাবে বন্যার পানি ঢুকে তলিয়ে যায় হাসপাতালের ভিতর। এদিকে জেনারেটরের রুমও পানিতে তলিয়ে যায়। তাই বন্যার পানি এবং বিদ্যুৎ না থাকার কারণে চিকিৎসা সেবা প্রদান রীতিমত কষ্টসাধ্য এবং অসম্ভব হয়ে উঠে।

এদিকে ছাত্রাবাসের সামনে পানি উঠায় আটকা পড়ে সব শিক্ষার্থী এবং ইন্টার্ন চিকিৎসকগণ। অনেক ইন্টার্ন চিকিৎসক আবার আটকা পড়ে হাসপাতালে।

ছবিঃ ইন্টার্নি হোস্টেল।

তাই আটকে পড়া ইন্টার্ন চিকিৎসকদের গতকাল ইন্টার্ন চিকিৎসক পরিষদের পক্ষ থেকে খাবার বিতরণ করা হয়। হাসপাতালে আটকা পড়া ইন্টার্ন চিকিৎসকদের সবার জন্য দুপুরে আর রাতে খাবারের ব্যবস্থা করা হয়। আর যারা হলে আটকা পড়েছিলো তাদের জন্য দুপুরে শুকনা খাবার আর রাতের খাবারের ব্যবস্থা করে তাদের কাছে পৌঁছে দেয়া হয়।

ছবিঃ ইচিপের ত্রাণ কর্মসূচী।

এছাড়া প্রচন্ড বন্যায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের হলে আটকে যাওয়া শিক্ষার্থীদের বাসায় পাঠানোর ব্যবস্থা করে সিওমেক ছাত্রলীগ। এই দুরাবস্থায় ছাতা কিংবা রেইনকোটের ব্যবস্থা করতে না পারায় তাদের অনেকেই পিপিই পড়েই নেমে পরেন ত্রাণ কার্যক্রমে।

ছবিঃ পিপিই পরিধানকারী ইচিপ সদস্যগণ।

এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ডা. আহমেদ মুনতাকিম চৌধুরী, ডা. তাওহীদুল ইসলাম নাদিদ, ডা. রাফিউল আবেদিন হ্রদয়, ডা. সাদিকুল ইসলাম।

Sadia Kabir:
Related Post