X

‘প্ল্যাটফর্ম পিপিই ব্যাংক’- এর আয়োজনে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মাস্ক বিতরণ

প্ল্যাটফর্ম নিউজ, ২৩ জুলাই ২০২০, বৃহস্পতিবার

করোনা ভাইরাসের ব্যাপকতায় এক সংকটময় অবস্থায় থমকে আছে দেশের সার্বিক অবস্থা। এই মহামারির শুরু থেকে আজ অব্দি সম্মুখ যোদ্ধা হিসেবে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন চিকিৎসক সমাজ ও স্বাস্থ্যকর্মীরা। আর এই ফ্রন্টলাইনারদের পাশে থেকে তাদের সুরক্ষিত রাখার লক্ষ্যে চলমান আছে ‘প্ল্যাটফর্ম পিপিই ব্যাংক’ এর বিনামূল্যে সুরক্ষা সামগ্রী বিতরণ সেবা।

এরই ধারাবাহিকতায় গতকাল (২২ জুলাই) শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, চাঁপাইনবাবগঞ্জ- এ কর্মরত চিকিৎসকদের মাঝে কেএন-৯৫ ও সার্জিক্যাল মাস্ক বিতরণ করা হয়। অত্র উপজেলায় হঠাৎই করোনার ভয়াবহতা বৃদ্ধি পাওয়ায় চিকিৎসকদের বিরামহীন ঝুঁকিপূর্ণ সেবাদানের কথা ভেবেই এ উদ্যোগ নেওয়া হয়। স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষে এসব সুরক্ষা সামগ্রী গ্রহণ করেন সেখানে কর্মরত মেডিকেল অফিসার ডা. আব্দুর রহমান। এমন মহতী কার্যক্রমের জন্য তিনি প্ল্যাটফর্মের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, করোনার শুরু থেকে এ যাবৎ ৩৫০ টি স্বাস্থ্য কমপ্লেক্স এবং ৩২ টি মেডিকেল কলেজ হাসপাতালে সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে প্ল্যাটফর্ম পিপিই ব্যাংক। যেখানে প্রায় সাড়ে ৭ হাজারেরও বেশি চিকিৎসক উপকৃত হয়েছেন।

এছাড়া বর্তমানে চিকিৎসকদের বাড়ি বাড়ি স্যাম্পল কালেকশন, কনভালেসেন্ট প্লাজমা প্রোজেক্ট, চিকিৎসকদের আর্থিক সাহায্য, আইসোলেশন ও কেয়ারেন্টাইনে থাকা ডাক্তারদের মানসিক স্বাস্থ্য সেবা নিশ্চিত সহ নানাবিধ চিকিৎসক বান্ধব কার্যক্রম চালিয়ে যাচ্ছে ‘প্ল্যাটফর্ম অফ মেডিকেল এন্ড ডেন্টাল সেসাইটি’

Abdullah Al Maruf:
Related Post