X

প্রশংসায় ভাসছে মেডিকেল শিক্ষার্থীদের শর্টফিল্ম “ডানাহীন বিহঙ্গ”

প্ল্যাটফর্ম নিউজ, ৫জুলাই, ২০২১

শের ই বাংলা মেডিকেল কলেজের একমাত্র ফিল্ম মেকিং প্রডাকশন “ডে  ড্রিমার্স স্কোয়াড” এর প্রযোজনায় মুক্তি পেল আরো একটি শর্টফিল্ম। চতুর্থ বর্ষের অত্যাধিক ব্যস্ততম সময়ে শের ই বাংলা মেডিকেল কলেজ এর ৪৮ তম ব্যাচের কতিপয় শিক্ষার্থীর  এই ‘স্কোয়াড’ এর অক্লান্ত প্রচেষ্টায়  হরর-থ্রিলার শর্টফিল্ম “ডানাহীন বিহঙ্গ” নির্মিত হয়েছে। মুক্তি পাওয়ার পর থেকেই প্রশংসায় ভাসছে শর্টফিল্মটি।

মেডিকেলের পড়াশুনার প্রচন্ড চাপ,পরিবার ও সমাজ এবং নিজের আবেগ অনুভূতির সাম্যতা রক্ষা করতে না পেরে বেশিরভাগ শিক্ষার্থী ই হতাশাগ্রস্ত হয়ে পরে। সেই হতাশাগ্রস্থ অবস্থা থেকে কেউ কেউ আত্নহত্যার মতো সিদ্ধান্ত নিয়ে ফেলে। এরকম এক কাহিনী নিয়ে শর্টফিল্মটির আবির্ভাব ঘটলেও গল্প মোড় নেয় অন্যদিকে।

ডানাহীন বিহঙ্গের ট্রেইলার মুক্তি পাওয়া থেকেই শর্টফিল্মটি মুক্তি পাওয়ার অপেক্ষায় দিন গুনতে থাকে সকল ব্যাচের শিক্ষার্থীরা। “ডানাহীন বিহঙ্গ” এর নির্মানশৈলী, গল্প, অভিনয় সব কিছুতেই মুগ্ধতা তৈরীতে সক্ষম হয়।

শর্টফ্লিম টির প্রধান চরিত্রে ছিলেন আদনান নুহাশ। এছাড়া অভিনয় করেছেন রুমালি, নায়ুম, শাহরিয়ার, নাইম, শাহির, অভিজিৎ, গালিব, সাকিব ও ৫০ তম ব্যাচের রাফাদ, আনাস, ইমন।

ফাতিমা ফারিয়ার গল্পে শর্টফিল্মটির চিত্রনাট্য ও পরিচালনায় ছিলেন ফেরদৌস আহমেদ।
এডিটিং এ ছিলেন আবদুল্লাহ আল মামুন রিয়াদ এছাড়া
সিনেমাটোগ্রাফি তে ছিলেন আবিদুর রহমান জিসান ও সাবিকুর সিফাত।

জানা গেছে ডে ড্রিমার্স স্কোয়াডের সদস্যরা
বিটা ব্লকার ও পরিযায়ী নামক দুটো শর্টফিল্ম নিয়ে কাজ করছেন।

এর আগে “ডেমোম্যান”, “অচেতন সচেতনতা”, “হয়তো”, “চক্রবৃদ্ধি” দর্শকদের কাছে গ্রহনযোগ্যতা লাভ করে।

Nahid Niaz:

View Comments (1)

Related Post