X

পোস্ট গ্র্যাজুয়েশন ব্যতীত প্রথমবারের মতো ডেন্টাল সার্জনদের ৬ষ্ঠ গ্রেডে পদোন্নতি অর্জন

প্ল্যাটফর্ম নিউজ, ১ মার্চ ২০২১, সোমবার

আজ ১ মার্চ ২০২১, সোমবার প্রথমবারের মতো বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার ১৯ জন সিনিয়র ডেন্টাল সার্জনের সিনিয়র স্কেলে (৬ষ্ঠ গ্রেডে) পদোন্নতি হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ পার-২ অধিশাখা হতে একটি প্রজ্ঞাপনের মাধ্যমে এ নির্দেশনা জারি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়, “স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বিভাগীয় পদোন্নতি কমিটির সুপারিশের ভিত্তিতে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার/ স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত ১৯(ঊনিশ) জন কর্মকর্তাকে জাতীয় বেতন স্কেল’২০১৫ এর ৬ষ্ঠ গ্রেডে টাকা ৩৫,৫০০- ৬৭,০১০ বেতনক্রমে সিনিয়র স্কেল পদে পদোন্নতি প্রদান করা হলো।”

পদোন্নতি প্রাপ্ত ডেন্টাল সার্জনরা হলেন-
১. ডা. অসীম কুমার সান্যাল
২. ডা. মাসুদ হোসেন
৩. ডা. জিএম আবুল কাশেম
৪. ডা. মো. ফখরুল ইসলাম
৫. ডা. এস এম রুকন-উজ জামান
৬. ডা. মো. ওমর আলী সরদার
৭. ডা. শামছুন নাহার
৮. ডা. মো. আলমগীর কবীর
৯. ডা. আশিকা ইসলাম খান
১০. ডা. নাসিম সুলতানা
১১. ডা. শাহরিয়ার মো. মতিউল ইসলাম
১২. ডা. নাজমুন নেছা হ্যাপি
১৩. ডা. শহীদ হাসান খান
১৪. ডা. মোহাম্মদ বশীর আহম্মেদ
১৫. ডা. মো. নুরুল ইসলাম সরকার
১৬. ডা. মো. আব্দুল কাদের
১৭. ডা. আব্দুল হোসেন
১৮. ডা. নিতীশ কুমার দাস
১৯. ডা. মো. জাকির হোসেন সরকার


বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব ও ঢাকা ডেন্টাল কলেজের বর্তমান অধ্যক্ষ অধ্যাপক ডা. হুমায়ুন কবীর বুলবুল এ সম্পর্কে নিজের অনুভূতি প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেন, “ডেন্টালের দুঃখ”-৬ষ্ঠ গ্রেড ঘুচলো। মাননীয় স্বাস্হ্যমন্ত্রী মহোদয়সহ সংশ্লিষ্ট সবার প্রতি সবিশেষ কৃতজ্ঞতা। “

প্রসঙ্গত, গত ১৪ই জুন, ২০২০ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য অধিপ্তর হতে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে ডেন্টাল সার্জনদের সিনিয়র স্কেলে (৬ষ্ঠ গ্রেডে) পদন্নোতি পেতে ইচ্ছুক কর্মকর্তাগণদের আবেদনের আহ্বান জানানো হয়।

দীর্ঘ প্রতীক্ষার পর সিভিল সার্ভিসে ডেন্টাল সার্জনদের ৬ষ্ঠ গ্রেডে এ পদোন্নতি লাভের মাধ্যমে দেশের দন্তচিকিৎসাবিদ্যা অঙ্গনে অবশেষে নতুন অধ্যায়ের সূচনা হলো বলে মনে করছেন ডেন্টাল সার্জনগণ। সামাজিক যোগাযোগ মাধ্যমে উক্ত সিদ্ধান্তের ভূয়সী প্রশংসা জানিয়ে সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তাঁরা।

হৃদিতা রোশনী:
Related Post