X

পরিস্থিতির উন্নতি না হলে সেপ্টেম্বর পর্যন্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ: প্রধানমন্ত্রী

প্ল্যাটফর্ম নিউজ,
সোমবার, ২৭ এপ্রিল, ২০২০

করোনা পরিস্থিতির উন্নতি না হলে চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশে করোনা ভাইরাসের পরিস্থিতি নিয়ে আয়োজিত সর্বশেষ ভি‌ডিও কনফারেন্সে তিনি এ কথা জানান।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেন,

“আমাদের স্কুলতো আমরা এখন খুলব না। স্কুল,কলেজ, শিক্ষাপ্রতিষ্ঠান একটাও খুলব না। সেটা আমরা কখন খুলব ? অন্তত সেপ্টেম্বর পর্যন্ত এই স্কুল কলেজ সবই বন্ধ থাকবে। যদিনা করোনা ভাইরাস তখনো অব্যাহত থাকে। কারণ যখন এটা থামবে আমরা তখনই খুলব।”

আজ সোমবার (২৭ এপ্রিল) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকা‌রি বাসভবন, গণভবন থেকে রাজশাহী বিভাগের জেলাগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবি‌নিময় করছেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানটি সঞ্চালনা ক‌রছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ‌্য স‌চিব ড. আহমদ কায়কাউস।

মাননীয় প্রধানমন্ত্রী আরো বলেন,

“সবাই সবাইকে সাহায্য করে সবাই সুরক্ষিত থাকেন। আমি বিশ্বাসী এই দু:সময় আমরা কাটিয়ে উঠবো, দেশের অর্থনীতি আবারো সচল হবে সেদিকে আমরা বিশেষভাবে কাজ করে যাবো।”

করোনার হাত থেকে শুধু বাংলাদেশ না সারা বিশ্বব্যাপী মানুষ যেনো মুক্তি পায়, আর যেনো এভাবে মানুষের জীবনক্ষয় না হয়- সেজন্য পবিত্র রমজান মাসে মহান আল্লাহর কাছে সবাইকে দোয়া করতে বলেন তিনি।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতির কারণে সরকার ঘোষিত সাধারণ ছুটি অনুযায়ী দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৫ মে, ২০২০ পর্যন্ত বন্ধ থাকবে বলে এর আগে জানানো হয়েছিল। করোনা ভাইরাসের কারণে সৃষ্ট উদ্ভূত পরিস্থিতির কারণে সরকার কয়েক দফা সাধারণ ছুটি ঘোষণা করলে শিক্ষা প্রতিষ্ঠানগুলোও বন্ধ করে দেয়া হয়েছিল।

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

অংকন বনিক:
Related Post