X

দরিদ্র মানুষের সাহায্যে এগিয়ে এলো আশিয়ান মেডিকেল কলেজের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক,

২৭ মার্চ, ২০২০

COVID-19 এ যেন এক আতঙ্কের নাম, গোটা বিশ্বকে অবশ করে দিয়েছে এটি। বিশ্বের উন্নত দেশগুলো এই ভাইরাসের ধকল সামলাতে গিয়ে নাজেহাল, মৃত্যু যেন পিছুই ছাড়ছে না দেশগুলোর। গোটা বিশ্ব আজকে থমকে গেছে, লকড ডাউন হয়ে আছে দুনিয়ার উন্নয়নশীল দেশ হতে উন্নত দেশগুলো। লকড ডাউন থেকে শুরু করে যত ধরনের কার্যক্রম হাতে নেওয়া যায় এই ভাইরাসের সংক্রমন আটকানোর সব কিছু করে যাচ্ছে দেশগুলো।

এই ভাইরাসের কালো বাতাস লেগেছে বাংলাদেশেও। উক্ত ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় দেশে গতকাল ২৬ই মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সকল গনপরিবহন বন্ধ ঘোষণা করা হয়েছে, সাথে সাধারন ছুটিও ঘোষণা করা হয়েছে। জনগণকে নিজেদের আর দেশের স্বার্থে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

কিন্তু এর মাঝেও অজস্র মানুষ আছে ক্ষুধার কাছে যাদের হার মানে সকল ভয়। করোনা ভাইরাসের ভয়াবহতার মাঝেও এরা পারে না ঘরে বসে থাকতে। ঘরে বসে থাকলে হবে না কোন রোজগার, আর রোজগার না হলে যে অভুক্ত থাকতে হবে পরিবারকে। এইরকম মানুষ আমাদের দেশে ৬ কোটিরও বেশী। রিকশাওয়ালা, ভ্যানওয়ালা, অটোচালক, দিনমজুর কেউই যে বাদ যায় না এই দল থেকে।

উক্ত গরীব খেটে-খাওয়া মানুষের সাহায্যে এগিয়ে এলো আশিয়ান মেডিকেল কলেজের একদল শিক্ষার্থী। বন্ধুবান্ধব, পরিবারের সদস্য, প্রতিবেশী, কলেজের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের আর্থিক সাহায্যে খেটে-খাওয়া দরিদ্র শ্রেণীর মানুষদের সাহায্যে নামে তারা। অন্তত কয়েকটি দিনের জন্য এদের খাবারের দুশ্চিন্তাটা লাঘব করতে কয়েকটি গ্রূপে বিভক্ত হয়ে রাজধানীর খিলখেত, নিকুঞ্জ, এয়ারপোর্ট এবং কাওলাতে প্রায় ১০৯ জন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করে তারা। এই খাদ্যসামগ্রীর মধ্যে ছিল ২ কেজি চাল, ১কেজি ডাল, ১কেজি আলু, ১ টি সাবান এবং আধা লিটার সয়াবিন তেল।

আশিয়ান মেডিকেল কলেজের শিক্ষার্থীদের এই ক্ষুদ্র প্রচেষ্টা থেকে অনুপ্রাণিত হয়ে এগিয়ে আসুক সমাজের আর্থিকভাবে সচ্ছল শ্রেণীর মানুষগণ এই কামনা সকলের। সৃষ্টিকর্তা দেশের সকলকে করোনা থেকে রক্ষা করুক। সবাই বাসায় অবস্থান করুন, নিজে বাঁচুন, পরিবারকে বাঁচান, সর্বোপরি দেশকে বাঁচান।

তথ্যসূত্র : আতিক শাহারিয়ার সৈকত

প্ল্যাটফর্ম প্রতিবেদকঃ আহসান হাবিব ইরফান

জামিল সিদ্দিকী: A dreamer who want to bring positive changes in health sector in Bangladesh.
Related Post