X

ডেডিকেটেড কোভিড- ১৯ হাসপাতালের তালিকা

প্ল্যাটফর্ম নিউজ, ১৪ মে ২০২০, বৃহস্পতিবার :

কোভিন-১৯ আক্রান্ত রোগীদের ভর্তির জন্য ঢাকা শহর দেশের আট বিভাগে ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালের নাম ও আইসোলেশন বেড, আই সি ইউ বেড সংখ্যার তালিকা প্রকাশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

জাতীয় কোভিড-১৯ চিকিৎসাব্যবস্থাপনা গাইডলাইন অনুসারে হাসপাতালে ভর্তি হওয়া প্রয়োজন এমন সকল কোভিড-১৯ সন্দেহভাজন/সম্ভাব্য ও নিশ্চিত রোগীগণ ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে ভর্তি হওয়ার জন্য নির্দেশনা প্রদান করেছে স্বাস্থ্য অধিদপ্তর। (গাইডলাইন লিংকঃ dghs.gov.bd)

উল্লেখ্য স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল হিসেবে ঢাকা শহর সহ দেশের প্রতিটি বিভাগেই সরকারী ও বেসরকারি হাসপাতালের নাম,আইসোলেশন বেডের সংখ্যা, আই সি ইউ বেড সংখ্যা প্রকাশ করা হয়েছে।
ঢাকা শহরে সরকারি-বেসরকারি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল সমূহে ২৯০০ টি আইসোলেশন বেড, ১৪৮ টি আই সি ইউ ও ১০২ টি ডায়ালাইসিস বেডের ব্যবস্থা করা হয়েছে।

এছাড়াও ঢাকা বিভাগে ১৩৯৬ টি আইসোলেশন বেড, ৪৭ টি আই সি ইউ বেড, চট্টগ্রাম বিভাগে ১১৩৮ টি আইসোলেশন বেড, ৩৪ টি আই সি ইউ বেড, ময়মনসিংহ বিভাগে ১০৮০ টি আইসোলেশন বেড, ৭ টি আই সি ইউ বেড, বরিশাল বিভাগে ৪১৩ টি আইসোলেশন বেড, ১৮ টি আই সি ইউ বেড, সিলেট বিভাগে ৩৪৮ টি আইসোলেশন বেড, ১৬ টি আই সি ইউ বেড, রাজশাহী বিভাগে ৯২৪ টি আইসোলেশন বেড, ২৮ টি আই সি ইউ বেড, খুলনা বিভাগে ৭১৩ টি আইসোলেশন বেড, ১৮ টি আই সি ইউ বেড এবং রংপুর বিভাগে ৭২২ টি আইসোলেশন বেড, ১৩ টি আই সি ইউ বেডের ব্যবস্থা করা হয়েছে যা কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় ব্যবহার করা হবে।

প্রসঙ্গত, ১৪ মে, ২০২০ বৃহস্পতিবার পর্যন্ত নতুন ১০৪১ জন সহো দেশে কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা ১৮৮৬৩ জন। এরমধ্যে গত ২৪ ঘন্টায় ১৪ জন সহো সর্বমোট মৃত্যুবরণ করেছেন ২৮৩ জন।

নিজস্ব প্রতিবেদক – ফিরদাউস আলম

Platform:
Related Post