X

ডা. মোরশেদ আলীর উদ্যোগে সাতকানিয়ায় স্থাপিত হচ্ছে সেন্ট্রাল অক্সিজেন লাইন

প্ল্যাটফর্ম নিউজ, ২১ জুন ২০২০, রবিবার:

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ফ্রন্টলাইন যোদ্ধা হিসেবে কোভিড-১৯ আক্রান্তদের চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন ডা. মোরশেদ আলী। এবার নিজ জন্মস্থান সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপনের উদ্যোগ নিয়েছেন তিনি।

কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য অতীব জরুরী হলো অক্সিজেন সরবরাহ। যেহেতু, সিলিন্ডার অপেক্ষা সেন্ট্রাল অক্সিজেন লাইন থেকে অক্সিজেন সরবরাহ করা সহজতর হয় তাই এবার নিজ উপজেলার জন্যই এই উদ্যোগ নিলেন ডা. মোরশেদ আলী।
এক ফেসবুক বার্তায় তিনি জানান,

আগপিছ না ভেবে বড় একটি কাজে নেমে পড়লাম। কারণ কাউকে না কাউকে করতেই হবে। না হয় পকেটে টাকা থাকলেও মৃত্যুপথযাত্রী রোগীরা অক্সিজেনটুকুও পাবে না। ডাঙ্গায় থাকা মাছের মতো ছটফট করবে। সাতকানিয়ার জন্য সেদিন বেশি দূরে নয়। এখানেই অন্যদের চেয়ে আমি আলাদা। আমি প্রস্তুত থাকতে চাই। যুদ্ধের মাঝখানে থেকে যুদ্ধের প্রস্তুতির কথা শুধু বোকারাই ভাবতে পারে। তাই সাতকানিয়াকে অন্য উপজেলা থেকে এগিয়ে রাখতে চাই প্রস্তুতির ক্ষেত্রে। তারই ধারাবাহিকতায় সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপনের উদ্যোগে নিজেই নেমে পড়লাম, সাথে আপনাদের দোয়া তো আছেই।

তিনি আশাবাদ ব্যক্ত করেন যে,

“বড় বাজেটের কাজ হলেও  আশা করছি পারব এবং আমি চাই কেউ কোভিড-১৯ আক্রান্ত হলে সাতকানিয়াতেই চিকিৎসা হোক।”

এর পাশাপাশি তিনি সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান।
উল্লেখ্য, সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপনের পাশাপাশি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা, স্যাম্পল কালেকশন বুথ, সুরক্ষা সামগ্রীর ব্যবস্থার প্রচেষ্টাও করবেন বলে জানান ডা. মোরশেদ আলী।

Firdaus Alam:
Related Post