X

ডায়াবেটিস ও এন্ডোক্রাইনোলজীর উপর বিশেষায়িত অনলাইন ক্লাস অনুষ্ঠিত

প্ল্যাটফর্ম নিউজ, ৩১ শে আগস্ট, ২০২০, সোমবার

আগস্ট মাসের ২য় সপ্তাহে “ডায়াবেটিস ও থাইরয়েড হরমোন” বিষয়ক অনলাইন লেকচার সিরিজ অনুষ্ঠিত হয়। চার পর্বের এই সিরিজে পাঠদান করেন ঢাকা মেডিকেল কলেজের এন্ডোক্রাইনোলজী বিভাগের সহকারী অধ্যাপক ও বাংলাদেশ জার্নাল অফ এন্ডোক্রাইনোলজী এন্ড মেটাবোলিজম এর সহকারী লেখক ডা. এম সাইফুদ্দীন। ইভেন্টটির আয়োজনে ছিল প্ল্যাটফর্ম একাডেমিয়া। অংশগ্রহণ করেছেন মেডিকেল কলেজের শিক্ষার্থী ও চিকিৎসকবৃন্দ।

দুই শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে প্রশ্নোত্তর পর্বগুলো ছিল প্রাণবন্ত। লেকচার সিরিজ শেষে একটি কুইজ প্রতিযোগিতাও অনুষ্ঠিত হয়। সঠিক উত্তরদাতা প্রথম ৫০ জনকে পুরষ্কার দেয়া হয়।

এন্ডোক্রাইনোলজিস্ট সহকারী অধ্যাপক ডা. সাইফুদ্দীন তাঁর লেখা ‘FAQs in Diabetes, Endocrinology and Metabolism’ বইটি পুরস্কার হিসেবে প্রদান করেন।
আন্তর্জাতিক মানসম্পন্ন জেপি প্রকাশনী থেকে বের হওয়া বইটিতে ডায়াবেটিস, হরমোনজনিত রোগ ইত্যাদি বিষয় নিয়ে চিকিৎসকদের জন্য (জেনারেল প্র‍্যাকটিশনার) সহজ ভাষায় বিস্তারিতভাবে লেখা হয়েছে।

পুরস্কার পাওয়া মেডিকেল শিক্ষার্থী ও চিকিৎসকরা এমন একটি লেকচার সিরিজে অংশ নিতে পেরে সন্তুষ্টি প্রকাশ করেন। কুইজ বিজয়ীরা উপহার পেয়ে অত্যন্ত আনন্দিত বলে জানিয়েছেন। তাঁরা এ ধরনের আয়োজন আরো করার জন্য প্ল্যাটফর্ম একাডেমিয়াকে অনুরোধ করেন। ডা. সাইফুদ্দীন আগামীতেও এমন উদ্যোগে সহযোগিতার আশ্বাস দেন।

Laiba Isabela:
Related Post