X

ডাক্তার না হয়ে ডাক্তার নাম ব্যবসায়িক ক্ষেত্রে ব্যবহার করা কি অপরাধ নয়?

ডাক্তার না হয়েও ডাক্তার নাম নিয়ে চিকিৎসা দেওয়া অপরাধ । কিন্তু কেউ যদি ডাক্তার নাম ব্যবসায়িক ক্ষেত্রে ব্যবহার করে সেটা কি অপরাধ না ????
যদি অপরাধ হয়ে থাকে তাহলে প্লাটফরমের সবার সাথে শেয়ার করতে চাই এবং এর বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ কামনা করছি ।
উনি সবার কাছে ডাঃ সাব্বির স্যার নামেই পরিচিত । ঢাকাতে যারা শাহজাহানপুর , মৌচাক, মালিবাগ ,খিলগাঁও, বাসাবো, বনশ্রী তে গেছেন কিন্তু ডাঃ সাব্বির স্যারের পোস্টার চোখে পড়েনি এটা খুবই বিস্ময়কর হবে আমার জন্য । উনি কোন ডাক্তার না । উনি কোন মেডিকেল থেকে পড়েছেন জিজ্ঞাসা করলে একবার বলেন উনি ২০১১-২০১২ সেশনে HSC পাস করা শিক্ষার্থীদের বলতেন পপুলার থেকে । এখন নাকি বলেন বাংলাদেশ মেডিকেল থেকে । মাঝে নাকি কয়েকজনকে সলিমুল্লাহ মেডিকেল ও বলেছিলেন । উনার থেকে মেডিকেল নিয়ে কিছু আজিব জিনিস শুনেছিলাম ,
যেমন:
১) মেডিকেল সেমিস্টার সিস্টেম
২) মেডিকেলে Gpa system আছে , যেমন: A / A+
৩) মেডিকেলে ২য় বছরে সাইকোলজির উপর ২ টা সেমিস্টার থাকে
৪) উনি সাইকোলজি খুব ভালো বুঝেন । এক সেমিস্টারে A অন্যটাতে A+ পেয়েছিলেন ।
উনি কোন মেডিকেলে পড়েননি এটা মোটামুটি নিশ্চিত ।
উনাকে যখন জিজ্ঞাসা করা হয় কেন চিকিৎসা করান না । এখন নাকি বলেন যে , মেডিকেলের প্রথম বছর থেকেই উনি টিউশনি করান সেখান থেকেই এটা ছাড়তে পারেন নি । আর বাংলাদেশের ডাক্তার রা নাকি মানুষ না মানুষ ডাক্তার পরিচয় দিলে গালি দেয় । সবাই কশাই ব্লা ব্লা ……… ।

কোচিং এর পাশে দেয়াল লিখন

কোচিং এর সামনের সাইনবোর্ড

(ছবি গুলো রাতে তোলা চেষ্টা করেছি কিন্তু খুব একটা ভালো তুললে পারিনি আশেপাশে লোকজন একটু বাঁকা চোখেই তাকাচ্ছিল, এগুলো মৌচাক মার্কেটের পিছনের দিকে কালী মন্দিরের ঐখান থেকে তোলা)

পাঠিয়েছেন: শাফাত চৌধুরী অনিক (ময়মনসিংহ মেডিকেল কলেজ)

Banaful:

View Comments (2)

  • এরকম 100 জনকে জানি। কয়জনকে প্রতিহত করবেন? সরকার তাদেরকে সুযোগ দিচ্ছে

Related Post