X

জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ভাইরাস শনাক্তকরণের পিসিআর ল্যাব স্থাপন

প্ল্যাটফর্ম প্রতিবেদন, ১৮ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

আজ শুক্রবার (১৮ সেপ্টেম্বর, ২০২০) দুপুরে আনুষ্ঠানিক ভাবে জহুরুল ইসলাম মেডিকেল কলেজে পিসিআর ল্যাব উদ্বোধন করা হয়। জেআইএমসিএইচ’এ পিসিআর ল্যাব স্থাপন হওয়ায় কিশোরগঞ্জে করোনা ভাইরাস শনাক্তকরণে পরীক্ষার সক্ষমতা আরো বাড়লো। যার ফলে অধিক সংখ্যক পরীক্ষা হওয়ার সুযোগ সৃষ্টি হওয়াতে করোনা শনাক্তকরণে মানুষের ভোগান্তি কমবে বলে আশা করা হচ্ছে। এদিকে আরটি-পিসিআর ল্যাব চালু করা উপলক্ষে জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে সরেজমিনে পিসিআর ল্যাব পরিদর্শন করেন বাংলাদেশ সরকারের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান।

শিক্ষক, ডাক্তার, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের সাথে মতবিনিময় করতে গিয়ে তিনি তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে মানসম্মত স্বাস্থ্য সেবারপাশাপাশি বিশেষায়িত চিকিৎসা ব্যবস্থার প্রতি জোর দিতে বলেন৷ এছাড়াও করোনাকালীন স্বাভাবিক চিকিৎসা কার্যক্রম অব্যাহত রাখার জন্য হাসপাতাল প্রশাসনের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।


অপর দিকে হাসপাতালের পরিচালক অধ্যাপক বাহার উদ্দিন ভুঁইয়া তার বক্তব্যে জাতির যে কোন জাতীয় দুর্যোগে বরাবরের মত সামনের সারিতে থেকে মোকাবেলা করার আশ্বাস দেন। পাশাপাশি করোনা ভাইরাস শনাক্তকরণে মানসম্মত ও প্রতিদিনের পরীক্ষার রির্পোট প্রতিদিন দেওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় কিশোরগঞ্জ জেলার জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, জেআইএমসি এর অধ্যক্ষ সৈয়দ মাহমুদুল আজিজ, এমএমসি এর অধ্যক্ষ অধ্যাপক চিত্ত রঞ্জন দেবনাথ, এমএমসিএইচ এর পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ফজলুল কবির চৈাধুরী, কিশোরঞ্জ এর সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, বাজিতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা দিপ্তীময়ী জামান প্রমুখ ছাড়াও মেডিকেল কলেজের সংশ্লিষ্ট শিক্ষক ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্ল্যাটফর্ম প্রতিবেদক,
ডা.তারেক হাসান

হৃদিতা রোশনী:
Related Post