X

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নার্সসহ আরো ৬ জনের করোনা শনাক্ত, সবাই উপসর্গহীন

প্ল্যাটফর্ম নিউজ,
বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০

দিনদিন দেশের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। নতুন নতুন জেলায় মিলছে করোনা রোগীর সন্ধান।

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৪১৪ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। ঢাকা শহরে আক্রান্তের হার সবচেয়ে বেশি।

চুয়াডাঙ্গা জেলায় গত ২৪ ঘণ্টায় ১ জন নার্সসহ ৬ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলাটিতে এখন পর্যন্ত ৮ জনের করোনা শনাক্ত হলো। তবে আশঙ্কার বিষয় এই যে, নতুন শনাক্তকৃত ৬ জনের কারো শরীরে করোনা ভাইরাসের উপসর্গ ছিল না!

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, নতুন আক্রান্তদের মধ্যে ৩ জন পুরুষ এবং ৩ জন নারী। যাঁদের মধ্যে আবার ৪ জনেরই বাড়ি আলমডাঙ্গা উপজেলার খাদিমপুর ইউনিয়নে এবং অপর ২ জনের বাড়ি সদর উপজেলার শংকরচন্দ্র ও আলোকদিয়া ইউনিয়নে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (RMO) শামীম কবির জানান,

“হাসপাতালের মেডিসিন (পুরুষ) ওয়ার্ডে ৬ থেকে ৯ এপ্রিল পর্যন্ত চিকিৎসাধীন একজন রোগী ভর্তি ছিলেন। পরবর্তী সময়ে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৮ এপ্রিল আইইডিসিআর তাঁকে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত করে। বিষয়টি জানার পর গতকাল বুধবার সদর হাসপাতালের ওই ওয়ার্ডের সব চিকিৎসা উপকরণ পুড়িয়ে ফেলা হয় এবং চিকিৎসক, নার্সসহ ২১ জনের নমুনা নিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে পাঠানো হয়। সেখান থেকে ফলাফলে ২০ জনের নেগেটিভ এলেও একজন সিনিয়র স্টাফ নার্সের পজিটিভ আসে।”

এদিকে জেলার সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) আবদুর রহমান জানান,

“বৃহস্পতিবার পর্যন্ত মোট ১৭৮ জনের নমুনা পাঠানো হয়েছে। IEDCR থেকে পাওয়া ফলাফল অনুযায়ী, ১২৯ জনের মধ্যে ৮ জন করোনা পজিটিভ। বৃহস্পতিবার হাতে পাওয়া ফল অনুযায়ী, ৩৯ জনের মধ্যে ৬ জন পজিটিভ ও ৩৩ জন নেগেটিভ।”

চুয়াডাঙ্গা জেলার সিভিল সার্জন এ এস এম মারুফ হাসান জানান,

“বৃহস্পতিবার (২৩ এপ্রিল) শনাক্ত ৬ জনের কারোরই সর্দি, জ্বর, কাশি, শ্বাসকষ্ট কিংবা পাতলা পায়খানার মতো কোনো উপসর্গ নেই। আক্রান্তদের মধ্যে ৪ জনই ঢাকাফেরত। এ ছাড়া ১ জন খুলনাফেরত এবং অন্যজন সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স।”

সিভিল সার্জন মহোদয় আরো বলেন,

“আক্রান্তরা যে যেখানে আছেন, সেখানে সেই অবস্থায় থাকবেন। বাইরে চলাচল করতে বা অন্যের সংস্পর্শে যেতে পারবেন না। বিষয়টি নিশ্চিত করতে আক্রান্ত ৬ জনের বাড়ি লকডাউনের পাশাপাশি বাড়ির বাইরে পুলিশ মোতায়েন করা হয়েছে।”

প্রসঙ্গত, করোনা প্রতিরোধে আতঙ্কিত না হয়ে সচেতন হয়ে, নিজগৃহে অবস্থান করেই সুস্থ ও নিরাপদ থাকা সম্ভব।

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

অংকন বনিক:
Related Post