X

চাঁদপুরে আরটি-পিসিআর ল্যাব উদ্বোধন করলেন মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

প্ল্যাটফর্ম নিউজ, মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০

ভাষাবীর এম এ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাষ্ট এবং চাঁদপুর মেডিকেল কলেজের যৌথ উদ্যােগে প্রতিষ্ঠিত RT-PCR ল্যাবের শুভ উদ্বোধন করেন মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। গতকাল (২৭ জুলাই) বিকালে ল্যাবটির উদ্বোধন করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম ভেটেরেনারি ও এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গৌতম বুদ্ধ দাস, চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, চাঁদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. জামাল সালেহ উদ্দীন আহমেদ, সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্যাহ, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জাহেদ পারভেজ চৌধুরী প্রমুখ।

 

RT-PCR ল্যাব সম্পর্কে মাননীয় শিক্ষামন্ত্রী বলেন,

“শুধু চাঁদপুর জেলাই নয়, আশা করছি চাঁদপুরের আশেপাশের জেলার মানুষগুলোও তাদের প্রয়োজনে এই ল্যাবটি ব্যবহার করতে পারবেন। করোনা পরিস্থিতির সময়ে যাতে মানুষের ভোগান্তি কম হয়, আমরা তাদেরকে যেন যথাসময়ের মধ্যেই চিকিৎসা সেবা দিতে পারি তার জন্য এরকম একটি ল্যাব থাকা মানুষের দাবি ছিল। আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করেছি।”

তিনি আরো বলেন,

“এম ওয়াদুদ ট্রাস্টের পক্ষ থেকে এটি করা হয়েছে, এতে আমাদের সঙ্গে চাঁদপুর মেডিকেল কলেজও আছে। বিশেষভাবে কৃতজ্ঞ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি। কারণ, সদর হাসপাতালে অক্সিজেন প্ল্যান্টটি করার কথা জানালে তখনই তিনি বলেছেন আর্থিক সহযোগিতা দেবেন। সে উৎসাহতেই আমি এই ল্যাবটি করার বিষয়টি চিন্তা করতে পেরেছি।”

অংকন বনিক:
Related Post