X

গাজীপুরে চিকিৎসকসহ ৯১জন স্বাস্থ্যকর্মী কেভিড-১৯ পজিটিভ

প্ল্যাটফর্ম নিউজঃ
২২ এপ্রিল, ২০২০, বুধবার

গাজীপুরে সরকারি–বেসরকারি হাসপাতাল মিলিয়ে ৯১ জন চিকিৎসাকর্মীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ২১ জন চিকিৎসক, ২৪ জন নার্স এবং ৪৬ জন স্বাস্থ্যকর্মী।

সোমবার পর্যন্ত আইইডিসিআর থেকে পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। সর্বশেষ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের ১ জন চিকিৎসক ও ১ জন নার্স আক্রান্ত হয়েছেন।

আইইডিসিআররের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, গতকাল মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত গাজীপুর জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে ২৬৯ জন।

করোনাভাইরাসে আক্রান্ত চিকিৎসকদের মধ্যে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের ১ জন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৭ জন, কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ জন ও শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালের ১২ জন আছেন।

নার্সদের মধ্যে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের ১ জন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৭ জন, কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৭ জন, কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ জন ও শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালের ৮ জন আছেন। ৪৬ স্বাস্থ্যকর্মী জেলার বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত রয়েছেন।

বিশেষজ্ঞরা বলছেন, চিকিৎসা সেবায় জড়িতদের প্রথমে নিরাপত্তার বিষয়টি সার্বিকভাবে চিন্তা করা হয়নি। শুরুতে এই কাজটি যথাযথভাবে করা হয়নি বলে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা করোনায় আক্রান্ত হয়ে পড়ছেন। চিকিৎসা সেবায় জড়িত সবাইকে প্রয়োজনীয় ও পরীক্ষিত পিপিএ, মাস্কসহ অন্যান্য সামগ্রী নিশ্চিত করা না হলে বড় ধরনের মাশুল দিতে হবে বলে তাঁরা ধারনা করছেন।

শুধু করোনা চিকিৎসক নয়, সব পর্যায়ের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তার বিষয়টি শতভাগ নিশ্চিত করে তাদের চিকিৎসা সেবায় নামাতে হবে বলে তাগিদ দিচ্ছেন তাঁরা।

স্টাফ রিপোর্টার/ শরিফ শাহরিয়ার।

Urby Saraf Anika:
Related Post