X
    Categories: COVID-19

কোভিড-১৯: সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত রোগী ঢাকা শহরে, শনাক্ত হয়েছে হাজারেরও বেশি

প্ল্যাটফর্ম নিউজ,
মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০­

দিনদিন দেশের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। নতুন নতুন জেলায় মিলছে করোনা রোগীর সন্ধান। করোনার ছোবলে আক্রান্ত সমগ্র বাংলাদেশ!

দেশে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে ঢাকা মহানগরীতে। জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (IEDCR) তথ্য অনুযায়ী, গতকাল সোমবার (২০ এপ্রিল) পর্যন্ত শুধু ঢাকা মহানগরীতেই আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৭৪ জন।

এর মধ্যে ‘হটস্পট’ খ্যাত পুরান ঢাকা ও বৃহত্তর মিরপুরে শনাক্তকৃত রোগীর সংখ্যা সবচেয়ে বেশি। পুরান ঢাকার ওয়ারিতে ৩০ জন, লালবাগে ৩১ জন, গেন্ডারিয়ায় ২১ জন ও বাবুবাজারে ১১ জন রোগী শনাক্ত হয়েছে। বংশালে ৩১, সূত্রাপুরে ১২ জন ছাড়াও ধোলাইখাল, দয়াগঞ্জসহ পুরান ঢাকার বেশিরভাগ জায়গাতেই সংক্রমণ ঘটেছে।

মিরপুরেও অধিক সংক্রমণ ঘটেছে। মিরপুর-১ এ ১১ জন, মিরপুর-৬ এ ৩ জন, মিরপুর-১০ এ ৮ জন, মিরপুর-১১ তে ১৩ জন, মিরপুর ১২-তে ১২ জন, মিরপুর-১৩ তে ২ জন ও মিরপুর-১৪ তে ২১ জন ও টোলারবাগে ১৯ জন শনাক্ত হয়েছেন।

এছাড়াও যাত্রাবাড়ীতে ৩৩ জন, তেজগাঁওয়ে ২৩ জন, বাসাবোতে ১৯ জন, মহাখালীতে ১৬ জন, গ্রীণরোডে ১০ জন, হাজারীবাগে ১৮ জন, গুলশানে ১৬ জন, গ্রীনরোডে ১০ জন, বাড্ডায় ৯ জন, ধানমন্ডিতে ২৩ জন, মোহাম্মদপুরে ৩৮ জন ও উত্তরায় ২৩ জন।

বনানী, চানখারপুল, জুরাইন, নারিন্দা ও ইস্কাটনে ৮ জন; নয়াবাজারে ৭ জন; বসুন্ধরা, মুগদা, নাখালপাড়া ও গোপীবাগে ৬ জন শনাক্ত হয়েছেন।

দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এ পর্যন্ত মোট ৮৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

প্রসঙ্গত, করোনা প্রতিরোধে আতঙ্কিত না হয়ে সচেতন হয়ে, নিজগৃহে অবস্থান করেই সুস্থ ও নিরাপদ থাকা সম্ভব।

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

অংকন বনিক:
Related Post