X

কোভিড-১৯: ফেনীতে চিকিৎসক, পুলিশসহ নতুন করে আরো ৩১ জন শনাক্ত

প্ল্যাটফর্ম নিউজ, রবিবার, ১৭ মে, ২০২০

দিনদিন দেশের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। নতুন নতুন জেলায় মিলছে করোনা রোগীর সন্ধান।

তবে সবচেয়ে আশঙ্কার বিষয় হচ্ছে, চিকিৎসকসহ সকল স্তরের স্বাস্থ্যকর্মীদের আক্রান্তের সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। এভাবে ক্রমাগত তাঁরা আক্রান্ত হতে থাকলে দেশের চিকিৎসাসেবা কার্যক্রম হুমকির মুখে পড়বে!

গত ২৪ ঘণ্টায় ফেনীতে চিকিৎসক, পুলিশসহ নতুন করে আরো ৩১ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলাটিতে শনাক্ত হলেন মোট ৬১ জন।

শনাক্তকৃত ৩১ জনের মধ্যে ২ জন চিকিৎসকসহ স্বাস্থ্য বিভাগের ৯ জন কর্মকর্তা-কর্মচারী এবং ১ জন উপপরিদর্শকসহ পুলিশের ৩ জন আছেন। নতুন আক্রান্তদের মধ্যে ফেনী সদর উপজেলায় ১৪ জন, পরশুরামে ৪ জন, ছাগলনাইয়ায় ৩ জন, দাগনভূঁঞায় ৪ জন, সোনাগাজীতে ৪ জন ও ফুলগাজীতে ২ জন আছেন। ফেনীর সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেন এসব তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন মহোদয় বলেন,

“নতুন আক্রান্তদের চিকিৎসা কোথায় দেওয়া হবে, আজ রোববার এ বিষয়ে সিদ্ধান্ত হবে। তবে আগের আক্রান্তরা বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। স্বাস্থ্য বিভাগ তাদের চিকিৎসার নিয়মিত তদারকি করছে।”

তিনি আরো বলেন,

“জেলায় যে হারে কোভিড-১৯ রোগীর সংখ্যা বাড়ছে তাতে স্বাস্থ্য বিভাগও উদ্বিগ্ন। তিনি জনগণকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার আহ্বান জানান।

ফেনী স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জেলায় এ পর্যন্ত ৯৪৯ জনের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (BITID) হাসপাতাল, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজে পাঠানো হয়। এখন পর্যন্ত ৮৩৪ জনের ফলাফল পাওয়া গেছে।

আক্রান্তদের মধ্যে ২ জন চিকিৎসকসহ মোট ৮ জন সুস্থ হয়েছেন। এছাড়া ৩ জনকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

অংকন বনিক:
Related Post