X

কোভিড-১৯: তথ্য গোপন করে রোগী ভর্তি, শেবাচিমে চিকিৎসক-নার্সসহ ১১ জন শনাক্ত

প্ল্যাটফর্ম নিউজ, শনিবার, ৬ জুন, ২০২০

দিনদিন দেশের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। নতুন নতুন জেলায় মিলছে করোনা রোগীর সন্ধান।

তবে সবচেয়ে আশঙ্কার বিষয় হচ্ছে চিকিৎসকসহ সকল স্তরের স্বাস্থ্যকর্মীদের আক্রান্তের সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। এভাবে ক্রমাগত তাঁরা আক্রান্ত হতে থাকলে দেশের চিকিৎসাসেবা কার্যক্রম হুমকির মুখে পড়বে!

এবার তথ্য গোপন করে করোনায় আক্রান্ত রোগীদের সেবা নেয়ার ফলশ্রুতিতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগের চিকিৎসক, নার্স সহ ১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এই ঘটনায় পুরো অর্থোপেডিক্স বিভাগ লকডাউন করা হয়েছে এবং একই সঙ্গে ঐ বিভাগের দায়িত্বরত অন্য চিকিৎসক এবং নার্সদের আইসোলেশনে পাঠানো হয়েছে।

আজ শনিবার (৬ জুন) দুপুর ১টা থেকে আগামী ৭ দিনের জন্য অর্থোপেডিক্স বিভাগ লকডাউন করা হয়েছে। এই কয়েকদিন মেডিসিন বিভাগ থেকে অর্থোপেডিক্স এর চিকিৎসা সেবা প্রদান করা হবে। বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগের সার্জন ডা. সুদীপ হালদার বিষয়টি নিশ্চিত করেছেন।

ডা. সুদীপ বলেন,

“করোনায় আক্রান্ত দুই রোগী তথ্য গোপন করে অর্থোপেডিক্স বিভাগে ভর্তি হন। তারা ৭ দিন ঐ বিভাগে চিকিৎসা নেন। বিষয়টি জানতে পেরে অর্থোপেডিক্স বিভাগের সব ডাক্তার, নার্স ও রোগীদের নমুনা সংগ্রহ করে মেডিকেল কলেজের PCR ল্যাবে পাঠানো হয়। শনিবার রিপোর্টে ঐ বিভাগের ডাক্তার ও নার্সসহ ১১ জনের করোনা পজেটিভ হবার বিষয়টি জানা যায়। এ কারণে পুরো অর্থোপেডিক্স বিভাগ লকডাউন করা হয়েছে।”

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন এ প্রসঙ্গে বলেন,

“করোনা পজেটিভ দুই রোগী সাত দিন ধরে অর্থোপেডিক্স বিভাগে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে। তথ্য গোপন করায় সেখান থেকে একজন চিকিৎসক, ৭ জন নার্স এবং ৩ রোগীর করোনা পজেটিভ হয়েছে। তাই অর্থোপেডিক্স বিভাগ আগামী ৭ দিনের জন্য বন্ধ করা হয়েছে।”

প্রসঙ্গত, ‘ফ্রন্টলাইনার’ হিসেবে কাজ করা ডাক্তার, নার্সসহ সকল স্বাস্থ্যকর্মীর পাশে দাঁড়ান। কর্মক্ষেত্রে প্রতিবন্ধকতা তৈরি না করে করোনা মোকাবেলায় তাঁদের সহায়তা করুন, সাহস যোগান! দেশকে করোনামুক্ত করতে এঁদের অগ্রণী ভূমিকাই মুখ্য!

অংকন বনিক:
Related Post