X

কোভিড-১৯: জাতীয় হৃদরোগ হাসপাতালে ৮ জন চিকিৎসকসহ আক্রান্ত ৩০ জন

প্ল্যাটফর্ম নিউজ,
বুধবার, ২৯ এপ্রিল, ২০২০

দেশে করোনা শনাক্তকৃত রোগী দিনদিন পাল্লা দিয়ে বাড়ছে। সেইসাথে বাড়ছে চিকিৎসক, নার্সসহ সকল স্তরের স্বাস্থ্যকর্মীদের আক্রান্তের সংখ্যা!

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের ৮ জন চিকিৎসক ও ১৬ জন নার্সসহ মোট ৩০ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ ঘটেছে। গতকাল মঙ্গলবার (২৮ এপ্রিল) তথ্যটি নিশ্চিত করেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের চিকিৎসক ডা. আশরাফুল হক সিয়াম।

ডা. আশরাফুল হক সিয়াম এ প্রসঙ্গে বলেন,

“আমাদের প্রতিষ্ঠানে ৮ জন চিকিৎসক ও ১৬ জন করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত। এছাড়াও ২ জন ওয়ার্ড মাস্টার ও ২ জন ওয়ার্ড বয়ের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। কোয়ারেনটাইনেও আছে প্রায় ৩০ থেকে ৩৫ জন। তারা অবশ্য করোনা পজিটিভ না।’

ডা. সিয়াম আরো বলেন,

“হাসপাতালের কার্যক্রম আমরা চালিয়ে যাচ্ছি। রোস্টার করে ডিউটি চালিয়ে যেতে হচ্ছে। কারণ, সারা বাংলাদেশের হৃদরোগের সমস্যাজনিত রোগীরা এই হাসপাতালেই চিকিৎসা নিতে আসে। অনেকেই এখন ভর্তি আছেন। আর তাই আমরা তো হাল ছেড়ে দিতে পারবো না।”

‘ফ্রন্টলাইনার’ হিসেবে কাজ করা ডাক্তার, নার্সসহ সকল স্তরের স্বাস্থ্যকর্মীদের পাশে দাঁড়ান। কর্মক্ষেত্রে প্রতিবন্ধকতা তৈরি না করে করোনা মোকাবেলায় তাঁদের সহায়তা করুন, সাহস যোগান!! দেশকে করোনামুক্ত করতে এঁদের অগ্রণী ভূমিকাই মুখ্য!

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

অংকন বনিক:
Related Post