X

কোভিড-১৯: কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ডেডিকেটেড করোনা ওয়ার্ড উদ্বোধন

প্ল্যাটফর্ম নিউজ, বুধবার, ৩ জুন, ২০২০

আজ বুধবার (৩ জুন) কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনে ১০টি ভেন্টিলেটর, ১০টি আইসিইউ শয্যাসহ ১৫৪ শয্যাবিশিষ্ট করোনা ওয়ার্ড উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি।

উদ্বোধন শেষে মন্ত্রী মহেদয় বলেন,

“কুমিল্লা মেডিকেলে ICU ও ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালের মাধ্যমে করোনা ভাইরাসে সংক্রমিত ব্যক্তিরা তাদের কাঙ্ক্ষিত সেবাটুকু পাবেন।”

তিনি আরো বলেন,

“কুমিল্লার মত বৃহত্তর একটি জেলায় বর্তমান বৈশ্বিক মহামারীতে করোনার চিকিৎসা সেবায় ICU বিভাগ ও ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। ইনশাল্লাহ সেটির কার্যক্রম আমরা উদ্বোধন করতে পেরেছি।”

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি, কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মো. মুজিবুর রহমান, কুমিল্লা জেলা সিভিল সার্জন ডাঃ মো. নিয়াতুজ্জামান, কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোস্তফা কামাল আজাদ ও কুমিল্লা বিএমএ’র সাধারণ সম্পাদক ডাঃ আতাউর রহমান জসিম প্রমুখ।

এর আগে গত ২৯ মে কুমেক হাসপাতালের পরিচালক ডা. মুজিব জানান,

“দেশের অধিকাংশ হাসপাতালে সিলিন্ডারের মাধ্যমে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। কিন্তু আল্লাহর রহমতে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে আমরা সিলিন্ডারের পরিবর্তে কেন্দ্রীয় সরবরাহের মাধ্যমে করোনা রোগীদের জন্য অক্সিজেন সরবরাহ করব। এটা রোগীদের জন্য এক বিশাল প্রাপ্তি বলে আমি মনে করি।”

৫০০ শয্যার কুমেক হাসপাতালের সাথে ১৫৪ শয্যার করোনা রোগীদের চিকিৎসা শুরু হওয়ায় উপকৃত হবে কুমিল্লা অঞ্চলের ৬০ লক্ষ মানুষ। কুমেকের স্বাস্থ্য সেবা পৌঁছে যাবে মানুষের ঘরে ঘরে।

অংকন বনিক:
Related Post