X

কোভিড-১৯: ইতালিতে সুস্থের সংখ্যা বাড়ছে, ২৪ ঘণ্টায় রেকর্ড ৪৬৯৩ জন সুস্থ

প্ল্যাটফর্ম নিউজ,
রবিবার, ৩ মে, ২০২০

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। সারাবিশ্বে আক্রান্তের সংখ্যা ৩ মিলিয়ন ছাড়িয়েছে কয়েকদিন আগেই। পৃথিবীব্যাপী মৃত্যুর মিছিল বেড়েই চলেছে। এ পর্যন্ত দুই লাখ ৩০ হাজারের বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে প্রাণঘাতী এই ভাইরাসটি। ভাইরাসটি চীন থেকে বিশ্বব্যাপী ছড়ানোর পরপরই এর আক্রমণে সবচেয়ে বেশি বিপর্যস্ত হয়েছিলো ইতালি। তবে স্বস্তির বিষয় দেশটিতে প্রতিদিন সুস্থ হওয়া মানুষের সংখ্যা বাড়ছে।

দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭৫ হাজার ৯৪৫ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন রেকর্ড ৪ হাজার ৬৯৩ জন, যা দেশটিতে এখন পর্যন্ত একদিনের ব্যবধানে সর্বোচ্চ। গত বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় একদিনে নতুন রেকর্ড গড়ে ৪ হাজার ৬৯৩ জন মানুষ সুস্থ হওয়ার কথা জানায়। যা থেকে আশা জাগছে বিশ্ববাসীর মনে। নিয়মিত প্রেস ব্রিফিংয়ে দেশটির নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি এ তথ্য দেন।

অ্যাঞ্জেলো বোরেল্লি আরো বলেন,

“গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ২৮৫ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ৮৭২ জন। এ নিয়ে ইতালিতে মোট মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৯৬৭ জনে। আর আক্রান্ত সংখ্যা হয়েছে দুই লাখ পাঁচ হাজার ৪৬৩ জন।”

আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যমের বরাতে তথ্যগুলো জানা যায়।

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

অংকন বনিক:
Related Post