X

কোভিড-১৯: আরো ৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩০৬ জন

১৮ এপ্রিল ২০২০: গত ২৪ ঘন্টায় বাংলাদেশে কোভিড-১৯ এ নতুন করে শনাক্ত হয়েছেন ৩০৬ জন, মৃত্যুবরণ করেছেন আরো ৯ জন ও আরোগ্য লাভ করেছেন ৮ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগী ২১৪৪ জন, মোট মৃতের সংখ্যা ৮৪ জন এবং সুস্থ হয়েছেন মোট ৬৬ জন।

দুপুর ০২.৩০ ঘটিকায় প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এর পরিচালক অধ্যাপক ডা. মিরজাদী সেব্রিনা ফ্লোরা।

নতুন আক্রান্ত রোগীদের ৬২% রোগী পুরুষ ও ৩৮% রোগী নারী। তাদের সর্বোচ্চ ২৭% রোগীর বয়স ২১-৩০ বছরের মধ্যে, ২২% রোগীর বয়স ৩১-৪০ বছরের মধ্যে এবং ১৯% রোগীর বয়স ৪১-৫০ বছরের মধ্যে। বর্তমানে চিকিৎসাধীন মোট রোগীর ১১ জন আইসিইউ তে আছেন। বাকি সবার অবস্থা আশঙ্কামুক্ত।

নতুন মৃত্যুবরণ করা ৯ জন রোগীর ৬ জনই ঢাকার অধিবাসী ছিলেন, ২ জন নারায়ণগঞ্জের এবং অপর ১ জন অন্য শহরের বাসিন্দা ছিলেন। তাদের ৪ জন ছিলেন ষাটোর্ধ্ব, ১ জনের বয়স ছিল ৩১-৪০ বছরের মধ্যে, ২ জন ছিল ৪১-৫০ বছরের মধ্যে, ১ জন ছিল ৫১-৬০ বছরের মধ্যে, ১ জনের বয়স জানা যায় নি।

দেশে মোট শনাক্ত রোগীর ৩২% রোগীই ঢাকার অধিবাসী। ঢাকা ও নারায়ণগঞ্জ ছাড়াও নতুন করে সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে গাজীপুর, নরসিংদী ও কিশোরগঞ্জে।

গত ২৪ ঘণ্টায় ২১৪৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং ২১১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। দেশে বর্তমানে ১৯টি প্রতিষ্ঠানে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এ তালিকায় নতুন করে যুক্ত হয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

নিজস্ব প্রতিবেদক/সামিউন ফাতীহা

Platform:
Related Post