X

কোভিড সংক্রান্ত স্বাস্থ্য বিধি না মানায় জরিমানা দিলেন রোমানিয়ার প্রধানমন্ত্রী

প্ল্যাটফর্ম নিউজ, ১জুন, ২০২০, সোমবার

করোনা সংক্রমণ ঠেকাতে বিশ্বের প্রায় সব দেশেই বিধি-নিষেধ আরোপ করা হয়েছে যা দেশের উচ্চ পর্যায় থেকে নিম্ন পর্যায়ের সকল নাগরিকের জন্যই প্রযোজ্য। আর এ কারণেই সেই আইন ভঙ্গের দায়ে এবার জরিমানা গুণতে হলো দেশের প্রধানমন্ত্রীকেও।

লুডোভিক অরবান

সামাজিক দূরত্বের নিয়মাবলি না মানায় এবার জরিমানা গুণতে হলো রোমানিয়ার প্রধানমন্ত্রী লুডোভিক অরবানকে। একটি সরকারি ভবনের ভেতরে ধূমপান এবং বৈঠকে সামাজিক দূরত্ব না মানায় তাকে ৬০০ ডলার অর্থাৎ প্রায় ৫৯ হাজার টাকা জরিমানা করেছেন দেশটির আদালত।

রোমানিয়ার গণমাধ্যমে প্রকাশিত একটি ছবিতে দেখা গেছে, বৈঠকে প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত আরো কয়েকজন মন্ত্রী ও অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কিন্তু তারা কেউই সামাজিক দূরত্ব মানেন নি। এমনকি মাস্ক ব্যবহার ছাড়াই একটি টেবিলের সামনে সবাই কাছাকাছি বসে কথা বলেন এবং খাবার ও পানীয় পান করেন।

এদিকে, ইতোমধ্যে জরিমানার টাকা পরিশোধও করেছেন প্রধানমন্ত্রী লুডোভিক অরবান। অভিযোগ স্বীকার করেই তিনি বলেন, ওইদিন ছিল তার ৫৭তম জন্মদিন। আর সে উপলক্ষে মন্ত্রী পরিষদের সদস্যরা দেখা করতে এসেছিলেন তার সঙ্গে এবং পরস্পর শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি কিছু আপ্যায়নের ব্যবস্থাও ছিল সেখানে।

এ পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৯ হাজারেরও বেশি। মারা গেছেন ১ হাজার ২৬৯ জন।

তথ্যসূত্র – হিন্দুস্তান টাইমস

Ruhana Auroni:
Related Post