X

কুমিল্লার চিকিৎসককে লাঞ্ছনার ঘটনায় গ্রেফতার তিন ভাই, পাঠানো হয়েছে কারাগারে

প্ল্যাটফর্ম নিউজ, ২৭ জুলাই, ২০২১, মঙ্গলবার

কুমিল্লার একটি বেসরকারি হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে ভর্তি না করায় চিকিৎসকের ওপর হামলার ঘটনায় তিন ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতার হওয়া আসামিরা হলেন- নগরীর নোয়াগাঁও এলাকার মোজাম্মেল হোসাইন অয়ন, আবদুল্লাহ আল মামুন অনন্ত ও আবদুল কাদের অনিক।

গত ২৫/৭/২০২১ তারিখ রবিবার কুমিল্লা এএফসি ফরটিস হাসপাতালে কোভিডে আক্রান্ত রােগী করোনা ডেডিকেটেড হাসপাতালে রেফার করার ঘটনাকে কেন্দ্র করে লাঞ্ছনার শিকার হয়েছেন উক্ত হাসপাতালের এক কর্তব্যরত চিকিৎসক।
উক্ত ঘটনার সিসিটিভি ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে দেখা যায় রােগীর স্বজনরা কর্তব্যরত চিকিৎসক ডা. মাে. তানভির আকবরের উপর নির্মমভাবে হামলা চালান, তাকে শ্বাসরোধ করার চেষ্টা করেন, হাসপাতাল ভাঙচুর করেন ও সবশেষে অক্সিজেন সিলিন্ডার নিয়ে পালিয়ে যান।

ছবিঃ হাসপাতালের সিসিটিভি ফুটেজে ধারণকৃত চিত্রের একাংশ

ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ক্ষোভ প্রকাশ করে বিএমএ ( বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন), দেশের মেডিকেল ও ডেন্টাল শিক্ষার্থী ও চিকিৎসকদের স্বেচ্ছাসেবী সংগঠন প্ল্যাটফর্ম অব মেডিকেল এন্ড ডেন্টাল সোসাইটি।

ঘটনায় নির্যাতিত চিকিৎসক ডা. তানভির কোতোয়ালি থানায় ঘটনার দিন রাত ২টায় নিজে বাদী হয়ে তিনজনসহ অজ্ঞাত ৫ জনের নামে মামলা দায়ের করেন। শুরুতে গ্রেফতার করা হয় আবদুল্লাহ আল মামুন অনন্তকে। পরবর্তীতে আরো দুজন গ্রেফতার হন, আজ আদালতের মাধ্যমে তাদের পাঠানো হয়েছে কারাগারে।

হৃদিতা রোশনী:
Related Post