X

কুমিল্লাতে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১৫০

প্ল্যাটফর্ম নিউজ, ৮ আগষ্ট ২০২০, শনিবার
কোভিড-১৯ আক্রান্ত হয়ে গত ৭ আগষ্ট (শুক্রবার) কুমিল্লার বুড়িচং উপজেলায় ৪৬ বছর বয়সী একজন নারী মৃত্যুবরণ করেন। এ নিয়ে কুমিল্লা জেলায় কোভিড-১৯ আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১৫০। জেলাটির সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

গত ১১ এপ্রিল কুমিল্লাতে কোভিড-১৯ আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর পর থেকে গত ৭ আগষ্ট (শুক্রবার) পর্যন্ত ১১৮ দিনে এই জেলায় মারা গেছেন মোট ১৫০ জন। সারা দেশে করোনায় মৃত ব্যক্তির মধ্যে জেলাটির অবস্থান তৃতীয়। প্রথম স্থানে রয়েছে ঢাকা ও দ্বিতীয় স্থানে চট্টগ্রাম।

এদিকে গত ৭ আগষ্ট, জেলায় নতুন করে আরও ৪৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। কুমিল্লা জেলায় এখন পর্যন্ত ২৭ হাজার ৮০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে এবং ২৬ হাজার ১১৩ জনের প্রতিবেদন পাওয়া গেছে। মোট কোভিড-১৯ রোগীর সংখ্যা ৫ হাজার ৭৭৪। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪ হাজার ২৮৬ জন।

জেলার সিভিল সার্জন মো. নিয়াতুজ্জামান বলেন,

“ইদের পরের দুই সপ্তাহ আমরা পর্যবেক্ষণ করব। ইদে অনেকে বাড়ি গেছেন। গরু ও খাসি কোরবানি করেছেন। এতে নানা ধরনের মানুষের অংশগ্রহণ ছিল। তবে কুমিল্লায় সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা বেশি। এখন পর্যন্ত মারা গেছেন ১৫০ জন।”

তথ্যসূত্র: সিভিল সার্জন কার্যালয়, কুমিল্লা

Gazi Abdullah Al Mamun:
Related Post