X

করোনা পরীক্ষার জন্য অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়া চালু করেছে বিএসএমএমইউ

প্ল্যাটফর্ম নিউজ, রবিবার, ১৭ মে ২০২০

করোনা সন্দেহভাজন ব্যক্তিদের নমুনা সংগ্রহের পর পরীক্ষা করার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কতৃপক্ষ অনলাইন রেজিষ্ট্রেশন প্রক্রিয়া চালু করেছে। যারা অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারবে, কেবল তাদের জন্যই করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করবে বিএসএমএমইউ।

শুক্রবার বিকালে বিএসএমএমইউ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ভিড়ের কারনে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ও দীর্ঘ লাইনে অপেক্ষাজনিত ভোগান্তি যাতে সাধারণ মানুষদের না পোহাতে হয়, সেজন্য এই উদ্যোগ নিয়েছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ। তাছাড়া ল্যাবরেটরির সেবার গুনগত মান রক্ষা করতেও কতৃপক্ষ এই সিদ্ধান্ত নেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএসএমএমইউ’র বেতার ভবনের নিচ তলায় ফিভার ক্লিনিক ও দ্বিতীয় তলায় করোনা ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষার ক্ষেত্রে এখন থেকে আগেই অনলাইনে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

আজ ১৭ তারিখ সকাল ৮টা থেকে এ কার্যক্রম শুরু করা হবে বলে জানিয়েছেন তারা। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.bsmmu.edu.bd) অনলাইন অ্যাপয়েন্টমেন্টের জন্যে রেজিস্ট্রেশন ফরমটি পাওয়া যাবে। ফরমটিতে রোগীদের নাম, ঠিকানা, লিঙ্গ, বয়স ও মোবাইল ফোন নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এরপর বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট মোবাইল ফোন থেকে ক্ষুদে বার্তার মাধ্যমে অ্যাপয়েন্টমেন্টের সম্ভাব্য সময় ও তারিখ জানিয়ে দেয়া হবে। এরপর নির্দিষ্ট সময়ে ফিভার ক্লিনিকে এসে মোবাইল ফোনে প্রেরিত ওই ক্ষুদে বার্তা দেখিয়ে চিকিৎসা সেবা নিতে হবে। প্রয়োজনীয় অন্যান্য ল্যাবরেটরি সেবা পেতে হলে একই অ্যাপয়েন্টমেন্টের ধারাবাহিকতা রক্ষা করা হবে।

প্রতিদিন সকাল ৮টা থেকে শুধু পরবর্তী কর্মদিবসের জন্য অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট দেয়া হবে। অনলাইনে প্রাপ্ত অ্যাপয়েন্টমেন্ট ছাড়া কোনো রোগী সেবা নিতে পারবেন না বলে জানিয়েছেন কতৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমানে কোভিড-১৯ এর বিরুদ্ধে চলমান যুদ্ধে সম্মুখ যোদ্ধাদের, অর্থাৎ চিকিৎসকসহ সব চিকিৎসা সেবা প্রদানকারী স্বাস্থ্যকর্মী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও পুলিশবাহিনীর সদস্যদের একই ধারাবাহিক প্রক্রিয়ায় পরবর্তী দিনের জন্যে নির্ধারিত কোটায় রেজিস্ট্রেশন করে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় যে, মুক্তিযোদ্ধাদের ক্ষেত্রে একই প্রক্রিয়া অনুসরণ করে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে এবং বিশেষ কোটায় অ্যাপয়েন্টমেন্ট প্রাপ্তদের চিকিৎসা সেবা নেয়ার সময় নিয়োগকর্তা বা যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত স্বীকৃত ও গ্রহণযোগ্য পরিচয়পত্র দেখাত হবে।

নিজস্ব প্রতিবেদক/আশরাফ মাহাদী

Platform:
Related Post