X

এবার লকডাউন হল ময়মনসিংহ

প্ল্যাটফর্ম নিউজ
মঙ্গলবার, ১৪ই এপ্রিল, ২০২০

আজ মঙ্গলবার (১৪ এপ্রিল) বিকেলে জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে ময়মনসিংহ জেলাকে বিকাল ৫ টা থেকে অবরুদ্ধ ঘোষণা করা হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি ঠেকাতে অনির্দিষ্টকালের জন্য ময়মনসিংহ জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

গনবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি, ময়মনসিংহ এর সভার সিদ্ধান্ত ও ময়মনসিংহ সিভিল সার্জনের সুপারিশক্রমে সকলের সাথে আলোচনা করে ময়মনসিংহ জেলাকে অবরুদ্ধ ঘোষণা করা হলো।”

নির্দেশনা অনুযায়ী, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সড়ক ও নৌপথে অন্য কোনও জেলা থেকে কেউ এ জেলায় প্রবেশ করতে বা এ জেলা থেকে অন্য কোনও জেলায় যেতে পারবে না। জেলার অভ্যন্তরে যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা বলবৎ হবে। সকল ধরণের গণপরিবহন ও জনসমাগম পূর্বের মতো বন্ধ থাকবে। তবে জরুরি পরিসেবা চিকিৎসা, ওষুধের দোকান, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ লকডাউনের আওতামুক্ত থাকবে। জনসাধারণের সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে জারিকৃত সকল আদেশ বলবৎ থাকবে বলেও গণবিজ্ঞপ্তিতে বলা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শাহজাহান মিয়া বলেন, “জেলা-উপজেলা মিলিয়ে ৩৮টি চেকপোস্ট দিয়ে প্রবেশ ও বের হওয়া রোধ করা হবে। এক্ষেত্রে জেলার এক উপজেলা থেকে অন্য উপজেলাতে যাতায়াত বিচ্ছিন্ন করা হবে। জরুরি পরিবহন ছাড়া অন্য কোনও পরিবহন চলতে দেওয়া হবে না। এক্ষেত্রে লকডাউন আইন মানতে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

উল্লেখ্য, গত ৩০ মার্চ থেকে ময়মনসিংহে পরীক্ষা শুরুর পর ২৯১ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এরমধ্যে ৬ জনের করোনা পজিটিভ আসে।

স্টাফ রিপোর্টার/শরিফ শাহরিয়ার।

হৃদিতা রোশনী:
Related Post