X

এবার লকডাউন করা হল ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ১১ এপ্রিল, ২০২০

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ব্রাহ্মণবাড়িয়া জেলাকে লকডাউন ঘোষণা করেছেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান। আজ (শনিবার) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পুরো জেলাকে লকডাউন ঘোষণা করা হয়। বিশেষজ্ঞ সবার সাথে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বলে জানিয়েছেন তিনি। এর আগে ব্রাহ্মণবাড়িয়া জেলা সার্কিট হাউসে এক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভা থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলাকে লক ডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়। জেলা প্রশাসক জানান,

“জেলায় অন্য জেলার জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হলো। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক, মহাসড়ক ও নৌপথে অন্য কোনো জেলা থেকে কেউ এ জেলায় প্রবেশ করতে কিংবা এ জেলা থেকে অন্য কোনো জেলায় যেতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রে একই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি পরিসেবা, চিকিৎসা সেবা, কৃষি পণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতা বহির্ভূত থাকবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জনস্বার্থে এ আদেশ বলবৎ থাকবে। এ আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।”

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ায় ৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ১ জন মারা গেছেন এবং বাকি ৬ জন ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন। শনিবার জেলা করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির সভা শেষে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ্ এ তথ্য নিশ্চিত করেছেন। সিভিল সার্জন জানান, আক্রান্তদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরে দুইজন, আখাউড়া উপজেলায় তিনজন, বাঞ্ছারামপুর উপজেলায় একজন এবং নবীনগরের একজন রয়েছেন। তাদের মধ্যে নবীনগরের আক্রান্ত ব্যক্তি শুক্রবার ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মারা যান। তিনি আরও জানান, এখন পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া জেলা হতে ৬০ জনের নমুনা সংগ্রহ করে টেস্টের জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

স্টাফ রিপোর্টার/ শরিফ শাহরিয়ার

জামিল সিদ্দিকী: A dreamer who want to bring positive changes in health sector in Bangladesh.
Related Post