X

একের পর এক চিকিৎসকেরা কোভিড আক্রান্ত, বন্ধের উপক্রম টাঙ্গাইল সদর হাসপাতাল

প্ল্যাটফর্ম নিউজ, ২৬ জুলাই, ২০২০, রবিবার

বিগত প্রায় ৪ মাস যাবৎ কোভিড-১৯ এ স্থবির হয়ে আছে পুরো বাংলাদেশ। এরই মধ্যে টাঙ্গাইল সদর হাসপাতালের সকল কার্যক্রম চালু থাকলেও গত ২ সপ্তাহে অবস্থার অবনতি সুস্পষ্ট। একে একে আক্রান্ত হচ্ছেন চিকিৎসকেরা।

টাঙ্গাইল সদর হাসপাতাল

টাঙ্গাইল সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার, অফিস সহকারীসহ বেশ কয়েকজন চিকিৎসক, স্টাফ নার্স, মেডিকেল এ্যাসিস্ট্যান্ট করোনায় আক্রান্ত হয়েছেন। মাসখানেক আগে উক্ত হাসপাতালের গাইনি বিশেষজ্ঞরা করোনা পজেটিভ হওয়ায় গাইনী ওয়ার্ড বন্ধ হওয়ার উপক্রম হয়েছিল। এবারে আক্রান্ত হল শিশু বিভাগও। সম্প্রতি শিশু ওয়ার্ড এর কনসালটেন্টসহ বেশ কিছু ডাক্তার ও নার্স করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আছেন। দুই সপ্তাহ আগে একটি শিশু নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ভর্তি হয়, পরে টেস্ট করে জানা যায়, করোনা পজেটিভ ঐ শিশু। ধারণা করা হচ্ছে এই রোগী থেকেই ডাক্তার ও নার্সসহ অন্যান্যরা আক্রান্ত হয়েছেন।

অব্যবস্থাপনা আর অসচেতনতার ফলশ্রুতিতে এই পরিস্থিতির উদ্ভব হয়েছে বলে মনে করছেন চিকিৎসকেরা। শিশু বিশেষজ্ঞ ডা. সাইফুল ইসলাম বলেন,

“এভাবে চলতে থাকলে শেষ পর্যন্ত আমরা কেউই বাদ থাকবো না। হাসপাতালে হাজারবার চিৎকার করেও ভীড় কমানো যায় না। সাধারণ মানুষের মধ্যেও এখন ভয় ভীতি লক্ষ্য করা যায় না, যেন আমরা করোনা জয় করতে সক্ষম এমন একটা অবস্থা।”

Platform:
Related Post