X

ইনফেকশন নিয়ন্ত্রণ : ক্লিনিক্যাল সেমিনার

১০ ফেব্রুয়ারি, ২০২০
আজ ১০ ফেব্রুয়ারি, ২০২০(সোমবার) প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজে ‘ইনফেকশন নিয়ন্ত্রণ’ এর উপর একটি ক্লিনিক্যাল সেমিনারের আয়োজন করা হয়।

এতে স্পীকার হিসেবে উপস্থিত ছিলেন মার্কিন হাসপাতাল ও আইসিইউ স্পেশালিস্ট ডা. নাহরীন আহমেদ, এমডি, ইন্টারনাল মেডিসিন, পালমোনারি ও ক্রিটিকাল কেয়ার, ইউনিভার্সিটি অফ পেনিসিলভানিয়া, ফিলাডেলফিয়া, ইউএসএ এবং মার্কিন ক্যান্সার স্ক্রিনিং স্পেশালিস্ট ডা. নওশীন রহমান।


উক্ত সেমিনারে সভাপতিত্ব করেন প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. মো. মাজেদুর রহমান, সহযোগী অধ্যাপক, সার্জারি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত কলেজের অধ্যক্ষ ডা. আ.স.ম. শহীদুল্লাহ, সহযোগী অধ্যাপক, কমিউনিটি মেডিসিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
-ডা. রুমানা আরমান, সহযোগী অধ্যাপক, গাইনি।
-ডা. মো. শফিউল আলম, সহকারী অধ্যাপক, মেডিসিন
-ডা. আ. আ. ম. আ. মুমিত চৌধুরী, সহকারী অধ্যাপক, ক্রিটিকাল কেয়ার, মেডিসিন

উল্লেখ্য শহীদ অধ্যাপক ডা. শামসুদ্দিন আহমেদ এর নাতনি ও অধ্যাপক জিয়াউদ্দিন আহমেদ এর মেয়ে ডা. নাহরীন আহমেদ দুই এক মাস পরপর আরো দশ বারোজন মার্কিন চিকিৎসককে সাথে নিয়ে সুদূর আমেরিকা থেকে বাংলাদেশে আসেন এ দেশের চিকিৎসকদের উচ্চতর আধুনিক চিকিৎসার প্রশিক্ষণ দেয়ার উদ্দেশ্যে। পকেট আল্ট্রাসাউন্ড, ব্রঙ্কসকপি সহ দ্রুত রোগ নির্নয়ের অত্যাধুনিক সব পদ্ধতি সম্পর্কে প্রশিক্ষণ দেন তাঁরা।

ছবিতে রাষ্ট্রপতি আব্দুল হামিদের সাথে ডা. নাহরীন হোসনা

সম্প্রতি রাষ্ট্রপতি আবদুল হামিদ তাঁদের এই কার্যক্রমের জন্য তাঁদেরকে বঙ্গভবনে আমন্ত্রণ জানান এবং এই উদ্যমী প্রয়াসকে সাধুবাদ জানান।

নিজস্ব প্রতিবেদক / ফাহমিদা হক মিতি

Fahmida Hoque Miti:
Related Post