X

আসুন না আমরা মেডিকেল ছাত্রী “আহির” এর জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেই!!

নারিসা ভুবন আহির, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজের ২য় বর্ষের ছাত্রী । মেডিকেলর খুব উচ্ছল,প্রাণবন্ত মেয়েটি ডাক্তার হওয়ার স্বপ্ন নিয়ে ভর্তি হয়েছিল হলি ফ্যমিলি মেডিকেল কলেজে। স্বপ্ন ছিল ডাক্তার হয়ে মানুশের সেবা করবে। কিন্তু আজ নিজেই সে রোগী হয়ে জীবন মরণের সন্ধিক্ষনে সময় পার করছে।

গত কিছুদিন আগে হঠাৎ করেই জানতে পারে তার শরীরে ক্যান্সার ধীরে ধীরে বাসা বাঁধছে। আর তা হল বোন ম্যারো ক্যন্সার। যাকে বলা হয় Ewing’s Sarcoma। এই মুহূর্তে এটি ষ্টেজ ৪  এ আছে এবং বাঁচার সম্ভাবনা প্রায় ২০ শতাংশ। গত ১৯ শে মে তার ক্যামোথেরাপিও শুরু হয়ে গিয়েছে।  চিকিৎসা চলছে সিঙ্গাপুরে । প্রতি ক্যামোথেরাপিতে তার জন্য প্রায় খরচ হয়ে যাচ্ছে  ২৫০০০ সিঙ্গাপুর ডলার সাথে অন্যান্য খরচ। আর বোন ম্যারো ট্র্যান্সপ্ল্যান্টেশন এর জন্য প্রয়োজন আরও লক্ষাধিক সিঙ্গাপুর ডলার। এতগুলো টাকা তার পরিবারের জন্য বহন করা প্রায় অস্মভব হয়ে দাঁড়িয়েছে। এই মুহূর্তে তার জন্য প্রয়োজন প্রায় দেড় কোটি টাকা।

আমরা এই পুরো মেডিকেল-ডেন্টাল কমিউনিটি এর সবাই  অল্প অল্প করে কিছু টাকা দিলেও হয়ত বেশ ভাল পরিমাণ কিছু উঠবে। দেড় কোটি টাকা না হোক আমরা অল্প কিছু দিয়ে তো সাহায্য করতে পারিই । তাই আসুন না আহির এর জন্য আমরা সাহায্যের হাত বাড়িয়ে দেই।

আহির এর পরিবার এবং বন্ধু মহল এখন শুধু চেয়ে আছে আমাদের সাহায্যের অপেক্ষায়।

আহির এর চিকিৎসার খরচটা নিচে দিয়ে দেওয়া হল ঃ

Chemotherapy (6 cycles): 150000 singapore dollars or 8546111 BDT (85.5 lacs)
Bone marrow transplant: 100000 singapore dollars 5696667 BDT (57 lacs)
Total cost: 250000 singapore dollars or 14244169 BDT (1.4 crores)

যারা পাঠাতে চান তারা নিচের এই ব্যাঙ্ক একাউণ্টে টাকা টা পাঠাতে হবে।
Nabila Bhuvan Zaima.
Account number:- 0243209000000090, United Commercial Bank Limited (Shantinagar branch).

এছাড়া বিকাশ করে পাঠাতে চান, তারা এই নম্বরে পাঠাবেন,
Bkash no : 01620891942

আহির এর বন্ধুরা মিলে, আহির এর সাহায্যের জন্য ফেইসবুকে একটি ইভেন্ট খুলেছে। ইভেন্ট লিঙ্ক টি দেওয়া হলঃ

 

Ishrat Jahan Mouri: Institution : University dental college Working as feature writer bdnews24.com Memeber at DOridro charity foundation
Related Post