X

আরো ১০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৯০ জন, সংক্রমণ মোট ৫৫ জেলায়

২২ এপ্রিল ২০২০: গত ২৪ ঘন্টায় বাংলাদেশে কোভিড-১৯ এ নতুন করে শনাক্ত হয়েছেন ৪৩৪ জন, মৃত্যুবরণ করেছেন আরো ৯ জন ও আরোগ্য লাভ করেছেন ৫ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগী ৩৭৭২ জন, মোট মৃতের সংখ্যা ১২০ জন এবং সুস্থ হয়েছেন মোট ৯২ জন।

দুপুর ০২.৩০ ঘটিকায় প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নতুন মৃত্যুবরণ করা ১০ জন রোগীর ৭ জন পুরুষ ও ৩ জন নারী ছিলেন। তাদের ৩ জন ছিলেন ষাটোর্ধ্ব, ২ জন ছিলেন ৫১-৬০ বছরের মধ্যে, ৩ জন ছিলেন ৪১-৫০ বছরের মধ্যে এবং ২ জনের বয়স ছিল ২১-৩০ বছরের মধ্যে। তাদের ৭ জন ঢাকার, ১ জন ময়মনসিংহ, ১ জন নারায়ণগঞ্জ ও ১ জন টাঙ্গাইলের অধিবাসী ছিলেন।

এখন পর্যন্ত দেশে মোট ৫৫টি জেলায় করোনা ভাইরাসের সংক্রমণ ঘটেছে। এর মধ্যে সর্বোচ্চ ৭৩ শতাংশ রোগী রয়েছেন ঢাকা বিভাগে। তার মধ্যে ঢাকা শহরেই সংক্রমণ সবচেয়ে বেশি। এরপরে রয়েছে নারায়ণগঞ্জ, যেখানে এখন পর্যন্ত মোট শনাক্ত রোগী ৪৯৯ জন, মোট মৃত্যুবরণ করেছেন ৩৫ জন, মোট সুস্থ হয়েছেন ১৬ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৮৩ জন। এরপরে সংক্রমণ বেশি আছে গাজীপুর, কিশোরগঞ্জ ও নরসিংদী জেলায়।

গত ২৪ ঘণ্টায় ৩০৯৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর পরিমাণ আগের দিনের তুলনায় ৪.১% বেশি।

Sarif Sahriar:
Related Post