X

আবারো চিকিৎসকের উপর হামলা! এর শেষ কোথায়?

প্ল্যাটফর্ম নিউজ, ৫ জুলাই ২০২০, রবিবার

কোভিড-১৯ মোকাবেলায় নিরলসভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন আমাদের চিকিৎসক সমাজ। কিন্তু প্রতিনিয়ত হতে হচ্ছে নিগ্রহের শিকার। এবার রোগীর আত্মীয়-স্বজন কর্তৃক গোপালগঞ্জ টুঙ্গিপাড়া উপজেলা হেলথ কমপ্লেক্সের ডা. অপূর্ব বিশ্বাস শারীরিকভাবে লাঞ্ছিত হলেন।

শনিবার সকালে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা উপসর্গ নিয়ে কাজী আলমগীর (৬৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়। এ ঘটনায় রোগীর  স্বজনরা  চিকিৎসায় অবহেলার মিথ্যা অভিযোগ এনে কর্তব্যরত  চিকিৎসককে লাঞ্ছিত করেন।


জানা গেছে, টুঙ্গিপাড়া সদরের কেড়ালকোপা গ্রামের কাজী আলমগীর ৭-৮ দিন যাবত জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। শনিবার সকাল পৌনে ৮ টার দিকে স্বজনরা তাকে হাসপাতালে নিয়ে আসেন। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করার কার্যক্রম শুরু করে কর্তব্যরত চিকিৎসক। তার কিছুক্ষণ পরেই তিনি সেখানে মারা যান। তখন রোগীর আত্মীয় গাজী তরিকুলসহ কয়েকজন দ্বায়িত্বে অবহেলার মিথ্যা অভিযোগ এনে কর্তব্যরত চিকিৎসক ডা. অপূর্ব বিশ্বাসকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এছাড়া তারা নার্সদের উপর তেড়ে যান।

টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. ইয়ার আলী মুন্সী বলেন,

একজন করোনা আক্রান্ত রোগীর চিকিৎসার জন্য যে নিয়মগুলো পালন করা দরকার সে নিয়ম পালন না করেই তাকে চিকিৎসা দিয়েছে কর্তব্যরত চিকিৎসক। কিন্তু তারপরও রোগীর স্বজনরা ডা. অপূর্ব বিশ্বাসকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছেন।  আমরা এর উপযুক্ত বিচার চাই।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিম উদ্দিন বলেন,

দেশের এ ক্রান্তিকালে ডাক্তাররা নিজের জীবন বাজি রেখে রোগীদের সেবা করছে। আজ রোগীর মৃত্যুতে চিকিৎসকের দায়িত্বে কোনো অবহেলা ছিল না। রোগীর স্বজনরা শুধু শুধু চিকিৎসককে লাঞ্ছিত করেছেন। এ বিষয়কে কেন্দ্র করে চিকিৎসকদের পক্ষ থেকে টুঙ্গিপাড়া থানায় অভিযোগ দ্বায়ের করার প্রস্তুতি চলছে। চিকিৎসকদের একটাই দাবি, তারা নিরাপদ কর্মস্থল চান।

উল্লেখ্য, কিছুদিন পূর্বে রোগীর স্বজনের ক্ষোভে প্রাণ দিতে হয়েছিল গরীবের ডাক্তার নামে খুলনায় পরিচিত ডা. আব্দুর রাকিব খান। চিকিৎসকদের নিরাপত্তার জন্যে পর্যাপ্ত ব্যবস্থা, আইন প্রনয়ন এখন সময়ের দাবি হয়ে উঠেছে।

Anisur Riad:
Related Post