X

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ উদযাপন

প্ল্যাটফর্ম নিউজ, ৩০ শে নভেম্বর ২০২১, মঙ্গলবার 

“এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ-২০২১” উপলক্ষে প্লাটফর্ম অব মেডিকেল এন্ড ডেন্টাল সোসাইটি, FAO, Bara আয়োজনে দেশব্যাপী চলছে নানারকম সচেতনতামূলক কার্যক্রম। এরই অংশ হিসেবে ২৪ শে নভেম্বর বুধবার ঢাকা দক্ষিণ জোনাল পরিষদের অন্তর্ভুক্ত আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ ইউনিটে আয়োজিত হয়েছে দিনব্যাপী সচেতনতামূলক ক্যাম্পেইন।

উক্ত ক্যাম্পেইনে পোস্টারিং, লিফলেট বিতরণ এবং গণসচেতনতামূলক কার্যক্রম অন্তর্ভুক্ত ছিলো। ক্যাম্পেইনটির সহযোগিতায় ছিলেন অত্র কলেজের অধ্যক্ষ, প্রফেসর আফিকুর রহমান (ইউরোলজি বিভাগ), স্বনামধন্য শিক্ষক প্রফেসর ডা. লুতফুল কবির (বিভাগীয় প্রধান, শিশু বিভাগ) এবং আরও অনেকে।

সক্রিয় অংশগ্রহণে ছিলো ইউনিট কোঅরডিনেটর ও প্ল্যাটফর্ম ঢাকা দক্ষিণ জোনের যুগ্ম-সাধারণ সম্পাদক ওমাইমা আক্তার মারিয়া, ইউনিট ভাইস কোঅরডিনেটর সাঈদা আলম এবং নাহিন আক্তার রিয়া। এছাড়াও ঢাকা দক্ষিণ জোনের কেন্দ্রীয় প্রতিনিধি ইফাত চৌধুরী আদর, সহ-সভাপতি নুসরাত জাহান জয়া, আহনাফ গালিবা, আফরোজা আক্তার আন্নি, লাবিবা বিনতে ইব্রাহীম, ফারহানা আক্তার লিমা, তাজকিয়া জামান সারা, সুরাইয়া আক্তার আশা এবং অত্র কলেজে বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের সক্রিয় অংশগ্রহণ ও সহযোগীতায় হাসপাতালের আউটডোর, ইনডোরে এন্টিবায়োটিক রেজিস্টেন্স নিয়ে রোগী এবং তাদের অ্যাটেনডেন্টদের সচেতন করা হয়, দেওয়া হয় সচেতনতামূলক লিফলেট।

এছাড়াও মেডিকেলের পাশ্ববর্তী ও আশপাশের বিভিন্ন এলাকার সাধারণ মানুষদের ও ফার্মেসীতে অ্যান্টিমাইক্রোবিয়াল ব্যবহার, কার্যবিধী ও সচেতনতা নিয়ে অবগত করা হয় এবং তাদের কাছ থেকে প্রতিজ্ঞানামায় স্বাক্ষর গ্রহন করা হয়।

হাসপাতালে ব্যানার টানোনো হয় এবং ক্যাম্পাস প্রাঙ্গণে সচেতনতামূলক পোস্টার লাগানো হয়।

Sayeda Alam:
Related Post