X

আজ বিকাল ৪টা থেকে বগুড়া জেলা লকডাউন ঘোষণা

প্ল্যাটফর্ম নিউজ
মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০

কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধ করতে আজ বিকাল ৪ টা থেকে বগুড়া জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

২১শে এপ্রিল মঙ্গলবার সকালে করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির একটি সভায় বগুড়া জেলার জেলা প্রশাসক ফয়েজ আহামদ এ ঘোষণা দেন। ২১ এপ্রিল বিকাল ৪ টা থেকে এ লকডাউন কার্যকর করা হবে। জেলা প্রশাসক বলেন, লকডাউনের ঘোষণা অনুযায়ী অন্য কোন জেলা থেকা কেউ বগুড়া জেলায় প্রবেশ করতে পারবে না এবং বগুড়া জেলা থেকেও কেউ অন্য জেলায় যেতে পারবে না। আন্তঃজেলা যোগাযোগের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা বহাল থাকবে। সকল ধরণের যানবাহন ও জনসমাগম বন্ধ করা হবে। তবে জরুরি সেবা, খাদ্য সরবরাহ, চিকিৎসা সেবা, বিদ্যুৎ, গ্যাস, ফায়ার সার্ভিস, টেলিফোন, ইন্টারনেট, ব্যাংকিং সেবা এবং ঔষধ শিল্প সংশ্লিষ্ট যানবাহন ও কর্মী এ লকডাউনের আওতা বহির্ভূত থাকবে। জেলা প্রশাসক আরও বলেন, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ ঘোষণা বলবৎ থাকবে। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, বগুড়া জেলায় ২ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় নতুন করে যেন আর কেউ সংক্রমিত বা আক্রান্ত না হন সেজন্য এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নিজস্ব প্রতিবেদক / তাহিয়া তাসনিম

Rapid News:
Related Post