X

৭ দিনের ব্যবধানে ময়মনসিংহ মেডিকেল কলেজের ৪ জন কৃতি সন্তানের মৃত্যু


প্ল্যাটফর্ম নিউজ, ২১ মে ২০২০, বৃহস্পতিবার

১১ মে থেকে ১৮ মে ২০২০, মাত্র সাত দিনের ব্যবধানেই ময়মনসিংহ মেডিকেল কলেজ হারালো তার ৪ জন কৃতি সন্তান, যারা ছিলেন নিজ নিজ স্থানে সেরা ও নিষ্ঠাবান। এই চিকিৎসকদের ২ জনই কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

সর্বপ্রথম গত ১১.০৫.২০২০ তারিখে ফরেনসিক মেডিসিনের কালজয়ী অধ্যাপক ডা. আনিসুর রহমান ইন্তিকাল করেন। মমেক এর ম-১২ ব্যাচের এই প্রাক্তন ছাত্র ছিলেন ঢাকার নর্দান ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ।

তার পরদিনই গোটা বাংলাদেশের চিকিৎসক সমাজকে শোকের সাগরে ফেলে পরলোকগমন করেন অধ্যাপক ডা. মীর মাহবুবুল আলম, যিনি সার্জনদের কাছে “The Surgeons’ Judge” নামে খ্যাত ছিলেন। তিনিও ছিলেন একজন সাবেক এমএমসিয়ান, ম-০৯ ব্যাচের ছাত্র।

তার পরদিন ১৩ মে ২০২০ আরো একজনের মৃত্যু। এবারে কোভিড-১৯ মহামারিতে শহীদ হলেন ইবনে সিনা হাসপাতালের রেডিওলজি বিভাগীয় প্রধান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. আবুল মুকারিম। তিনি ছিলেন ম-১১ ব্যাচের ছাত্র। ইবনে সিনা হাসপাতালের বিজ্ঞাপনে বলা তাঁর “অযথা বাড়তি খরচ কেন করবেন” কথাটি আজও এ দেশের মানুষের কানে যেন জীবন্ত!

অতঃপর গত ১৮ মে ২০২০ তারিখে চতুর্থ জনের মৃত্যু। ম-১৩ ব্যাচের ছাত্র ডা. আজিজুর রহমান রাজু কোভিড-১৯ আক্রান্ত হয়ে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজের প্রাক্তন ও বর্তমান সকল শিক্ষার্থীই এক গভীর শোকাহত সময় অতিবাহিত করছেন এবং মমেক এর এই কৃতি সন্তানদের বিদেহী আত্নার মাগফিরাত কামনা করছেন।

ক্যাম্পাস প্রতিনিধি/রাইসা আনজুম

Platform:
Related Post