X

স্বাস্থ্য অধিদপ্তরের অসংক্রামক ও সংক্রামক রোগ নিয়ন্ত্রণ বিভাগের দুই নতুন পরিচালক

প্ল্যাটফর্ম নিউজ, ৭ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

স্বাস্থ্য অধিদফতরের অসংক্রামক রোগ নিয়ন্ত্রণ (এনসিডিসি) শাখার লাইন ডিরেক্টর পদে অধ্যাপক ডা. রোবেদ আমিন ও সংক্রামক রোগ নিয়ন্ত্রণ (সিডিসি) শাখার লাইন ডিরেক্টর পদে অধ্যাপক ডা. মো. নাজমুল আলমকে নিয়োগ দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার (৭ জানুয়ারি) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব (পার-২) মো. আবু রায়হান মিয়ার সই করা এক প্রজ্ঞাপনে এই আদেশ দেওয়া হয়েছে।

ছবিঃ অধ্যাপক ডা. রোবেদ আমিন ও অধ্যাপক ডা. নাজমুল আলম

প্রজ্ঞাপনে বলা হয়েছে, অসংক্রামক রোগ নিয়ন্ত্রণ (এনসিডিসি) শাখার লাইন ডিরেক্টর পদে অধ্যাপক ডা. রোবেদ আমিন ও সংক্রামক রোগ নিয়ন্ত্রণ (সিডিসি) শাখার লাইন ডিরেক্টর পদে অধ্যাপক ডা. মো. নাজমুল আলম নিয়োগ দেওয়া হয়েছে। প্রজ্ঞাপনে আরো বলা হয়, জনস্বার্থে এ আদেশ জারি হলো এবং অবিলম্বে তা কার্যকর হবে।এছাড়াও স্বাস্থ্য অধিদপ্তরের আরও দুটি রদবদলের কথাও বলা হয়, স্বাস্থ্য অধিদফতরের এমআইএস পরিচালক (চলতি দায়িত্ব) ও এইচআইএস অ্যান্ড ই-হেলথ লাইন ডিরেক্টর ডা. মো. হাবিবুর রহমানকে হোমিও ও দেশজ শাখার পরিচালক হিসেবে বদলি করা হয়েছে। অন্যদিকে কুমিল্লা মেডিকেল কলেজের ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. মিজানুর রহমানকে স্বাস্থ্য অধিদফতরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সেন্টারের (এমআইএস) পরিচালক ও এইচআইএস অ্যান্ড ই-হেলথ লাইন ডিরেক্টর পদে নিয়োগ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এনসিডিসি শাখার লাইন ডিরেক্টর হিসেবে নিযুক্ত অধ্যাপক ডা. রোবেদ আমিন এর আগে ঢাকা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগে কর্মরত ছিলেন এবং স্বাস্থ্য অধিদফতরের সিডিসি শাখার লাইন ডিরেক্টর পদে নিযুক্ত অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম এর আগে কোভিড-১৯ রেসপন্স ইমার্জেন্সি অ্যাসিস্ট্যান্ট প্রকল্পের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) হিসেবে দায়িত্বরত ছিলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের অসংক্রামক ও সংক্রামক রোগ নিয়ন্ত্রণ বিভাগে নিযুক্ত নতুন দুই পরিচালক  অধ্যাপক ডা. রোবেদ আমিন ও অধ্যাপক ডা. মো. নাজমুল আলমের দায়িত্ব পাওয়ায় প্ল্যাটফর্ম পরিবারের পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন ও শুভকামনা।

Silvia Mim:
Related Post