X

শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করলো শহীদ মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা

৪ জানুয়ারী ২০২০

গত ৩ রা জানুয়ারি (শুক্রবার) ঝিনাইদহের শীতার্ত ও অসহায় মানুষদের মাঝে শীতবস্ত্র ও কম্বল বিতরণ করেছে রাজধানীর শহীদ মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।

বিগত বছর গুলোর ন্যায় কলেজের ঐতিহ্যগত সামাজিক কল্যাণমূলক কর্মকাণ্ডের অংশ হিসেবে দেশের প্রত্যন্ত অঞ্চল ঝিনাইদহের শৈলকূপায় এ কর্মসূচীর আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

সার্বিক আয়োজনের নেপথ্যে ছিল কলেজটির ২২ তম ব্যাচের শিক্ষার্থীরা। ১৩ জনের একটি প্রতিনিধি দল ( শাহিদুল ইসলাম মানি, মুনতাসিন মঞ্জুর, উমার মজিদ, রুহুল আমিন, জাহিন খন্দকার, নাজমুল হোসেন নাইম, রেদোয়ান আহমেদ রাজিব, আতহারুল ইসলাম তারেক, আবু বকর সিদ্দিক, পার্থ সাহা, আশরাফুল ইসলাম, রায়হান উদ্দিন, বাঁধন খাঁন) শুক্রবার সকাল ১০ টা থেকে শুরু করে জুমার নামাজের বিরতি দিয়ে বেলা প্রায় ৩ টা অব্দি মনোহরপুর কবি গোলাম মোস্তফার বাড়ি প্রাঙ্গনে মনোহরপুর, বিজুলিয়া, দামুকদিয়া সহ আশেপাশের বিভিন্ন গ্রাম থেকে আসা প্রায় ৯ শতাধিক গরীব, দুঃস্থ ও শীতার্তদের মাঝে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করে। অসহায় শিশুদের মাঝে শীতবস্ত্রের পাশাপাশি শীতটুপি ও স্থানীয় মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে আলাদা করে শীতবস্ত্র বিতরণ করা হয়।

তীব্র শীত ও বৃষ্টির পানি উপেক্ষা করেও অত্র অঞ্চলের শত শত শীতার্ত মানুষ লাইনে দাঁড়িয়ে অত্যন্ত সুশৃঙ্খলভাবে শীতবস্ত্র ও কম্বল গ্রহণ করে। শীতবস্ত্র পেয়ে তারা সন্তোষ প্রকাশের পাশাপাশি উপস্থিত ছাত্রদের প্রতি কৃতজ্ঞতা ও তাদের সর্বাঙ্গীণ কল্যাণ কামনা করে।

শীতবস্ত্র বিতরণে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে শৈলকূপা থানার পক্ষে এএসআই রাসেল সহ একদল পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

এছাড়া, আব্দুল ওহাব মিয়া, ছাদি মোল্লা, ইমদাদ, পাপ্পু সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ কর্মসূচি সফল করতে মেডিকেল শিক্ষার্থীদের সহযোগীতা করেন।

প্রতিবেদক/ আব্দুল্লাহ আল মারুফ

নাজমুন নাহার মীম:
Related Post