X

ময়মনসিংহ মেডিকেলে করোনা ইউনিট উদ্বোধন

প্ল্যাটফর্ম নিউজ, ১৫ জুন ২০২০, সোমবার

এবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চালু হচ্ছে করোনা ইউনিট। গত শনিবার বিকেলে ফিতা কেটে ময়মনসিংহ মেডিকেলের করোনা ডেডিকেটেড অংশের উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে সিটি মেয়র ইকরামুল হক, স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. আবুল কাশেম, হাসপাতালের উপপরিচালক ডা. লক্ষ্মী নারায়ণ মজুমদার, মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. চিত্তরঞ্জন দেবনাথ, সিভিল সার্জন ডা. এ বি এম মসিউল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।


বেশ আগে প্রস্তাব দেওয়া হলেও বিভিন্ন কারণে ময়মনসিংহে করোনা ডেডিকেটেড হাসপাতাল স্থাপন নিয়ে জটিলতা তৈরি হয়। হাসপাতালটির উপপরিচালক ডা. লক্ষ্মী নারায়ণ মজুমদার জানান,

“নতুন ভবনের পঞ্চম থেকে অষ্টম তলা করোনা ডেডিকেটেড হাসপাতালের জন্য নির্ধারণ করা হয়েছে। এখানে ১৫০ জন রোগী চিকিৎসা নিতে পারবেন। সাতটি আইসিইউ শয্যা, তিনটি ভেন্টিলেটর ও কেন্দ্রীয়ভাবে অক্সিজেন সরবরাহের ব্যবস্থা রয়েছে।”

উল্লেখ্য,আজ পর্যন্ত ময়মনসিংহ বিভাগে করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ৭৮৬ জনের। মৃত্যু হয়েছে ২০ জনের। ময়মনসিংহ জেলায় আক্রান্তের সংখ্যা ৮৯৭ এবং মৃতের সংখ্যা ১০ জন। পরিস্থিতি আরও খারাপ হতে পারে এমন আশঙ্কা থেকেই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনকে কোভিড-১৯ এর চিকিৎসার জন্য বেছে নেওয়া হয়েছে।

Anisur Riad:
Related Post