X

মেডিকেল এন্ড ডেন্টাল সোসাইটি অফ শরিয়তপুরের ঈদ পূনর্মিলনী- ২০১৭


প্রথমবারের মত শরীয়তপুর জেলার ডাক্তার এবং মেডিকেল-ডেন্টাল শিক্ষার্থীদের এক জায়গায় নিয়ে আসার প্রত্যয়ে একটি ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করেছে মেডিকেল এন্ড ডেন্টাল সোসাইটি অফ শরিয়তপুরের সদস্যরা ।

 

ঈদের পরের দিন শরীয়তপুর চৌরংগীতে অবস্থিত শরীয়তপুর বি এম এ র কার্যালয়ে বিকাল ৪ টায় অনুষ্ঠিত হয় এই ঈদ পূনর্মিলনী আর সাথে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু হয় “Medical & Dental Society Of Shariatpur’র  যাত্রা।
অনেক আগেই যার সুচনা  হয়েছিল  শরিয়তপুরের  কয়েক জন  স্বপ্নদ্রষ্টার হাত ধরে।

সংগঠন এর শুরু থেকেই সাথে ছিলেন এবং সাহস জুগিয়েছেন আশার আলো দেখিয়েছেন শরিয়তপুর বি.এম.এ এবং বিকাল ৪ টা থেকে অনুষ্ঠিত পুনর্মিলনী অনুষ্ঠান কে আলোকিত করেছেন শরীয়তপুর বি এম এ র  ডাঃ মনিরুল ইসলাম (সভাপতি,বি এম এ শরীয়তপুর), ডাঃ শেখ মোস্তফা খোকন (সেক্রেটারি, শরীয়তপুর বি এম এ), ডাঃ সুমন পোদ্দার (সহ সভাপতি,শরীয়তপুর বি এম এ)। যাদের মানসিক, আর্থিক এবং সর্বোপরি তাদের মূল্যবান সময় ব্যয় করে সহযোগিতায় আজকে সফল একটি পূনর্মিলনী উপহার পেয়েছে শরীয়তপুর জেলার ডাক্তার এবং মেডিকেল-ডেন্টাল শিক্ষার্থীরা ।

পূনর্মিলনীর মাধ্যমে ডাক্তার সমাজের অভিভাবক রা তুলে ধরেন বিভিন্ন দিক যার মাধ্যমে উন্মোচিত হবে নিজেদের স্বকীয়তা,পারষ্পারিক সম্পর্কের উন্নতি হবে বলেও মন্তব্য করেছেন সকলে। তার সাথে এই বার সদ্য পাশ করা শরীয়তপুর এর ৪ জন নব্য ডাক্তারকেও  ফুলেল শুভেচ্ছার মাধ্যমে সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে ছাত্রদের মধ্যে থেকে ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেছে,তন্ময় পোদ্দার ।  তার মধ্যে –

 প্রতি বছর ইর্টান ডাক্তার দের সংবর্ধনার আয়োজন,প্রতি বছর মেডিকেলে চান্স পাওয়া ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা তথা মেডিকেল ফ্যামিলি তে স্বাগত জানানো এবং  শরীয়তপুর এর বিভিন্ন চরাঞ্চল এবং দুর্গম অঞ্চলে সাস্থ্য সেবার লক্ষ্যে অবদান রাখা তথা ফ্রি হেলথ ক্যাম্প করা ছিল অন্যতম।

 

 

 


অনুষ্ঠানের আয়োজনে শুরু থেকে যারা ছিল এবং যাদের সক্রিয় অংশগ্রহণে এই সোসাইটি আনুষ্ঠানিক যাত্রা শুরু করল তারা হলে, তন্ময় পোদ্দার (৫ম বর্ষ, ডায়াবেটিক এসোসিয়েশন মেডিকেল কলেজ ফরিদপুর), গৌরব চক্রবর্তী( ৫ম বর্ষ, ডায়াবেটিক এসোসিয়েশন মেডিকেল কলেজ,ফরিদপুর),ওয়াহিদ আহসান ইসমাইলী( শেষ বর্ষ,ম্যান্ডি ডেন্টাল কলেজ), সুদীপ্ত হালদার( ৫ম বর্ষ, সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ,ঢাকা), প্রকাশ চন্দ্র বনিক (গাজী মেডিকেল কলেজ,খুলনা),নিলয় পোদ্দার( ৫ম বর্ষ,ডায়াবেটিক এসোসিয়েশন মেডিকেল কলেজ)

সার্বিক ভাবে সাথে সব সব সময়  ছিলেন ডাঃ মাহবুব , ডাঃ কাওসার (ইন্টার্ন, ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ,গাজীপুর)।

 

মেডিকেল এন্ড ডেন্টাল সোসাইটি অফ শরিয়তপুরের ফেইসবুক গ্রুপ ঃ //www.facebook.com/groups/797854293587726/?multi_permalinks=1539552862751195&notif_t=like&notif_id=1499066569645754

 

তথ্য ও ছবি ঃ তন্ময় পোদ্দার (৫ম বর্ষ,ডায়াবেটিক এসোসিয়েশন মেডিকেল কলেজ)

Ishrat Jahan Mouri: Institution : University dental college Working as feature writer bdnews24.com Memeber at DOridro charity foundation
Related Post