X

মিটফোর্ডে ৫ জন চিকিৎসক, ৩ জন নার্সসহ নতুন আক্রান্ত ৯ জন

প্ল্যাটফর্ম নিউজ, ১৭ এপ্রিল, ২০২০

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালের আরো ৫ জন ডাক্তার, ৩ জন নার্স ও ১ জন এম এল এস এস কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মিটফোর্ডের মেডিসিন, সার্জারি ও গাইনী বিভাগের মোট ২১ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হলেন।

গত শনিবার তথ্য গোপন করে এক পেশেন্ট ভর্তি হলে সার্জারি বিভাগের দুই ইউনিট পেশেন্ট হ্যান্ডেল করে। পরবর্তীতে রোগীর করোনা পজিটিভ আসলে সংশ্লিষ্ট সকলের টেস্ট করা হয় এবং কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

গতকাল এর রিপোর্টে ৪ জন চিকিৎসকসহ মোট ১১ জন ও এর আগে ১ জন চিকিৎসকের রিপোর্ট পজিটিভ আসে। একই স্যাম্পলে আজকের রিপোর্টে আরো ৫ জন চিকিৎসক, ৩ জন নার্স ও ১ জন এম এল এর পজিটিভ এসেছে। এ নিয়ে রোগীর কন্টাক্ট থেকে মোট ১০ জন চিকিৎসকসহ মোট ২১ জন করোনায় আক্রান্ত হলেন।

কয়েকজন চিকিৎসকের সাথে কথা বলে জানা যায়, নতুন আক্রান্তদের একজন রেডিওলজিস্ট, একজন রেসিডেন্ট ও সদ্য ফাইনাল প্রফ পাশকৃত ৪৩ ব্যাচের একজন ইন্টার্নও রয়েছেন।

একদিকে পর্যাপ্ত পিপিইর অপ্রতুলতা, অন্যদিকে রোগীদের তথ্য গোপনের কারণে ঝুঁকি নিয়েই চিকিৎসা সেবা দিতে হচ্ছে। এর ফলে বাড়ছে চিকিৎসকদের করোনায় আক্রান্ত হওয়ার হার যা পুরো দেশের জন্যই চিন্তার কারণ।

নিজস্ব প্রতিবেদক/আদিয়াত আতকিয়া আবিদা চৌধুরী

Platform:
Related Post