X

মনসুর মিডিয়ার আবিষ্কারক প্রফেসর কাজী আবুল মনসুর স্যারের নামে লেকচার গ্যালারি উদ্বোধন

ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজের নিবনির্মিত লেকচার গ্যালারির নামকরন করা হয়েছে প্রখ্যাত প্রফেসর কাজী আবুল মনসুর স্যারের নামে। আজ বেলা ১১ ঘটিকায় ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজে লেকচার গ্যালারীর নাম ফলক উন্মোচন করা হয়। এ উপলক্ষে একটি আলোচনা সভায় প্রয়াত প্রফেসর কাজী আবুল মনসুর এর কর্মময় জীবনের উপর আলোচনা করেন তার পুত্র ডা. শহীদুল আলম,তার কন্যা ডা. নাজমা করিম। এছাড়াও আরো বক্তব্য রাখেন ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজে হাসপাতলের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মাহমুদূর রহমান, প্রিন্সিপ্যাল প্রফেসর আতিকা বেগম সহ প্রমূখ।

 

প্রফেসর কাজী আবুল মনসুর তার বর্নাঢ্য কর্মময় জীবনে,কলেরার জীবানু ভিব্রিও কলেরার কালচার, মনসুর মিডিয়ার আবিষ্কার, পাবলিক হেলথ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠা এবং  ঢাকা মেডিকেল কলেজে দীর্ঘদিন শিক্ষকতা করেছেন।

আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন এই চিকিৎসক ১৯৯৬ সালে মৃত্যুবরন করেন।

তথ্য ও সুত্র ঃফেরদৌস রহমান, প্ল্যাটফর্ম প্রতিনিধি,  ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজ

Ishrat Jahan Mouri: Institution : University dental college Working as feature writer bdnews24.com Memeber at DOridro charity foundation

View Comments (2)

  • আফসোস এই প্রজন্মের কাছে খেলোয়ার, অভিনেতা প্রমুখ রাই সেলিব্রেটি , এরাই আইডল, কিন্তু যারা দেশ ও মানুষের কল্যানে কাজ করে যায় তাদের আমরা চিনিই না। যাইহোক, ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজ কর্তৃপক্ষ কে আন্তরিক অভিনন্দন।

Related Post