X

বিস্ময়ী ড. সেঁজুতি সাহা

প্ল্যাটফর্ম নিউজ, ১৩ জুলাই ২০২০, সোমবার

“Dr Senjuti Saha has been appointed as Board Member of World Health Organisation (WHO)’s Polio Transition Independent Monitoring Board.”

অনেক বড় একটি গর্বের নাম ড. সেঁজুতি সাহা। বাংলাদেশের প্রথম ব্যক্তি, যিনি নিয়োগপ্রাপ্ত হয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) এর
“পোলিও ট্রানজিশন ইন্ডিপেন্ডেন্ট মনিটরিং” বোর্ডের বোর্ড সদস্য হিসেবে।

“অভিনন্দন, ড. সেঁজুতি সাহা”

যেখানে ভাইরাসের জিনোম সিকোয়েন্সিং করা বেশ কঠিন, সেখানে প্রবল সংক্রমণশীল SARS CoV-2 ভাইরাসের জিনোম সিকোয়েন্সিং করে অসাধারণ সাফল্য অর্জনকারী ড. সেঁজুতি সাহা আরো একবার বিশ্বকে অবাক করে নাম লেখালেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার পাতায়। পোলিও ভাইরাসের সংক্রমণের গতি পর্যালোচনা ও পরিকল্পনার বিষয়ে পথপ্রদর্শক হিসেবে কাজ করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ট্রানজিশন ইন্ডিপেন্ডেন্ট মনিটরিং বোর্ড। সেখানে বাংলাদেশের প্রথম নাগরিক হিসেবে নিযুক্ত হলেন ড. সেঁজুতি সাহা। তাঁর ভূমিকা থাকবে কিভাবে বিশ্বের বিভিন্ন দেশে জনস্বাস্থ্য পরিকাঠামো বিশেষত অত্যাবশ্যকীয় টিকাদান, বিস্তীর্ণ সংক্রামক রোগ তত্ত্বাবধান, জরুরি অবস্থায় প্রতিবেদন ইত্যাদি বিষয় পর্যালোচনা করা। ট্রানজিশন ইন্ডিপেন্ডেন্ট মনিটরিং বোর্ড মেম্বার হিসেবে ড. সেঁজুতি সাহার সাথে এ বছর আরো দুইজন ব্যক্তিকে নিযুক্ত করা হয়।

Tasnim Sanjana Kabir Khan:
Related Post