X

বাংলাদেশে মার্কারি ফ্রি ডেন্টিস্ট্রি গড়ার অঙ্গিকার আপডেট ডেন্টাল কলেজ এর।

বাংলাদেশের প্রেক্ষাপটে ডেন্টাল প্রফেশন যখন বহির্বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে ঘূর্ণির গতিতে ঠিক তখনই আরেকটি অর্জন যুক্ত হল আজ “আপডেট ডেন্টাল কলেজ ও হাসপাতালে”।


দন্ত- চিকিৎসায় “পারদ যুক্ত Amalgum” নামক যে উপকরণ ব্যাবহার করা হতো দাতের ক্ষয় পূরণের জন্য,তার ক্ষতিকর প্রভাব বিবেচনা করে সমগ্র বিশ্বব্যাপী যখন পারদ যুক্ত Amalgum বর্জন নিয়ে আন্দোলন চলছে,ঠিক তখনই বাংলাদেশের ঢাকার তুরাগ থানায় অবস্থিত আপডেট ডেন্টাল কলেজ ও হাসপাতাল গত ৫ বছর যাবত Amalgum পুরোপুরি ভাবে বর্জন করে জনগণের মাঝে উন্নতমানের দন্ত-চিকিৎসা প্রদান করে আসছে।

আর সেজন্যই ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন – “Environment & Social Ddevelopment Organization&;(ESDO) কতৃক “আপডেট ডেন্টাল কলেজ ও হাসপাতাল”কতৃপক্ষকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

উক্ত সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ESDO এর সম্মানিত সভাপতি মি.চার্লি ব্রাউন,(আমেরিকার ভার্জিনিয়া অঙ্গরাজ্যের সাবেক এটর্নি জেনারেল), সাধারণ সম্পাদক- শাহরিয়ার হোসেন,বাংলাদেশ ডেন্টাল সোসাইটির সম্মানিত সভাপতি-প্রফেসর ডা.আবুল কাশেম,
মহাসচিব-প্রফেসর ডা.হুমায়ুন কবীর বুলবুল,
রাজশাহী ডেন্টাল সোসাইটির সাংগঠনিক সম্পাদক- ডা.মীর নোয়াজেশ আলী রাজীব,দপ্তর সম্পাদক- ইকরামুল হক সুমন,সমাজ কল্যাণ সম্পাদক- জামান ওয়াহিদ, বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য-ডা.মমিনুর রহমান।

এছাড়াও উক্ত প্রোগ্রামে আরও উপস্থিত ছিলেন আপডেট ডেন্টাল কলেজের ফাউণ্ডার চেয়ারম্যান প্রফেসর ডা.মোয়াজ্জেম হোসেইন,ভাইস প্রিন্সিপাল-সহযোগী অধ্যাপক ডা.আব্দুল কাদের রুবেল সহ উক্ত প্রতিষ্টানের সকল শিক্ষক-শিক্ষিকা মণ্ডলী,ইন্টার্ন ডাক্তার ও শিক্ষার্থী বৃন্দ।


উল্লেখ্য যে এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অত্র প্রতিষ্টানের সম্মানিত প্রিন্সিপাল স্যার প্রফেসর-ডা. মো.ওসমান গণি খান।

ওয়েব টিম:
Related Post