X

প্ল্যাটফর্ম অব মেডিকেল এন্ড ডেন্টাল সোসাইটি, চট্টগ্রাম জোন এর বৃক্ষরোপণ কর্মসূচী

প্ল্যাটফর্ম নিউজ, ২৪ জুন, ২০২১, বৃহস্পতিবার 

প্ল্যাটফর্ম অব মেডিকেল এন্ড ডেন্টাল সোসাইটি, চট্টগ্রাম জোন এর উদ্যোগে এবছর বৃক্ষরোপণ কর্মসূচীর আয়োজন করা হয়েছে। উক্ত কর্মসূচীতে কুমিল্লা জোনও অন্তর্ভুক্ত রয়েছে। প্ল্যাটফর্ম চট্টগ্রাম ও কুমিল্লা জোনের অধীনস্থ মেডিকেল কলেজ সমূহকে সাথে নিয়ে ‘করি বৃক্ষ রোপন, সুশোভিত করি নবীনের জীবন’ স্লোগানের মধ্য দিয়ে আজ ২৪ জুন, বৃহস্পতিবার মেরিনসিটি মেডিকেল কলেজে এই কর্মসূচীর উদ্বোধন করা হয়।

উক্ত আয়োজনে উপস্থিত ছিলেন প্ল্যাটফর্ম অব মেডিকেল এন্ড ডেন্টাল সোসাইটি, চট্টগ্রাম জোন এর সম্মানিত উপদেষ্টামন্ডলী এবং মেরিন সিটি মেডিকেল কলেজের সম্মানিত শিক্ষকবৃন্দ ও প্ল্যাটফর্ম চট্টগ্রাম জোন এর এক্টিভিস্টগন।

উক্ত কলেজ ক্যাম্পাসে কৃষ্ণচুড়া, সোনালু, চেরি, আম্রপালি ও কদম গাছ লাগানোর মধ্য দিয়ে এই কর্মসূচীর সূচনা হয়। ধীরে ধীরে অন্যান্য ক্যাম্পাসে এই কর্মসূচীর আয়োজন চালমান থাকবে।

বৃক্ষরোপণ কর্মসূচি-২০২১ এর মূল উদ্দেশ্য হলো চট্টগ্রাম ও কুমিল্লা জেলার অধীনে যে সকল জায়গায় গাছপালা তুলনামূলকভাবে কম, সে সকল জায়গাকে নির্দিষ্ট করে গাছ লাগানো এবং পরিবেশের ভারসাম্য রক্ষা করা।

সম্পূর্ণ বৃক্ষরোপণ কর্মসূচী পরিকল্পনা ও অনুদানে সহায়তা করছেন প্ল্যাটফর্ম এর একজন সম্মানিত উপদেষ্টা। তাঁর এই অসাধারণ পরিকল্পনা ও চিন্তাধারার পরিপ্রেক্ষিতে প্রতিটি মেডিকেল কলেজে ও এর আশেপাশের খোলা জায়গায় ছায়াদানকারী গাছ লাগানোর কর্মসূচী হাতে নেওয়া হয়।

Jannatun Nur Aymon:
Related Post