X

ঢামেকের ইন্টার্ন চিকিৎসক বর্বরোচিত হামলার শিকার

প্ল্যাটফর্ম নিউজ, ৯ আগস্ট, ২০২২, মঙ্গলবার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কতিপয় ছাত্র কর্তৃক ঢাকা মেডিকেল হাসপাতালের শিক্ষানবিশ চিকিৎসক ডা. মো. সাজ্জাদ হোসেন বর্বরোচিত হামলার শিকার হয়েছেন।

ডা. মো. সাজ্জাদ হোসেন এর বক্তব্য অনুযায়ী, গত ৮ আগস্ট (সোমবার) রাত ৯.৩০ টার দিকে তিনি শহীদ মিনার সংলগ্ন মূল বেদির পাশে রেলিং এ বসে থাকাকালীন সময়ে ঘটনার সূত্রপাত ঘটে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্র এসে তার আইডি কার্ড দেখতে চায়। আইডি কার্ড সাথে না থাকায় তারা জবাবদিহিতা চায় ও তারা সবসময় নিজেদের আইডি কার্ড সাথে রাখে বলে দাবি করে। সহসাই তারা অতর্কিত আক্রমণ শুরু করে এবং উক্ত চিকিৎসকের উপর এলোপাথাড়ি হামলা চালায়। অতঃপর তাদের সাথে আরও ৪-৫ জন যুবক যুক্ত হন এবং ক্রমাগত মারধর করতে থাকে। নির্মম আঘাতে তার কানের পর্দা ছিড়ে গেছে। কানে কম শুনতে পাচ্ছেন। দাঁতের মাড়ি কেটে গেছে। চোখের ডান পাশে রক্ত জমাট বেঁধেছে।

চিকিৎসক সাজ্জাদ হোসেন জানান, “পুরো সময়টাতে সৌজন্যতামূলক ব্যবহার করার পরেও কতিপয় ছাত্র এই সহিংস কর্মকাণ্ড ঘটান। বেদির আশেপাশে অনেক মানুষ থাকা সত্ত্বেও তারা কেউ এর প্রতিবাদ করেননি।”

তিনি আরও বলেন, “ইন্টার্ন ডাক্তার হিসেবে যুক্ত হওয়ার পর থেকে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েটের ছাত্রদের চিকিৎসাসেবা দিয়ে আসছেন। পুরো জীবদ্দশায় তিনি কারো সাথেই কখনো মারামারিতে লিপ্ত হননি। অথচ আজ তিনি তার এই প্রতিদান পেয়েছেন। যেই শহীদ মিনার প্রথম বানানো হয়েছিল ঢাকা মেডিকেলের হলে, সেই শহীদ মিনারে ঢাকা মেডিকেলের চিকিৎসক পরিচয় দেওয়ার পরেও তাকে এইভাবে এই অবস্থার সম্মুখীন হতে হয়েছে।”

নিজস্ব প্রতিবেদক//ফাহমিদা হক

Sadia Kabir:
Related Post