X

ডা. মঈনের স্মরণে জনাব ফারাজ করিমের অন্যরকম উদ্যোগ

প্ল্যাটফর্ম প্রতিবেদন, ১৮ই এপ্রিল,২০২০, শনিবার

কোভিড-১৯ যুদ্ধের প্রথম শহীদ চিকিৎসক ডা. মঈনুদ্দিনের স্মৃতি-স্মরণে চট্টগ্রামের প্রায় ২ হাজার চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীর জন্য মাহে রমজান জুড়ে সেহেরীর ব্যবস্থা করার অসাধারণ উদ্যোগ নিয়েছেন রাউজানের তরুণ রাজনীতিবিদ জনাব ফারাজ করিম চৌধুরী।

জনাব ফারাজ করিম চৌধুরী তার অফিসিয়াল ফেসবুক পেইজে লিখেন,”দেশমাতৃকার জন্য প্রাণ দিয়েছেন ডা. মঈন। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে আমরা (বাঙ্গালী) ইস্যুবাজ জাতি। হয়তোবা, নতুন কোন ঘটনার মোড়কে ভুলে যাব মহান এই চিকিৎসকের আত্মদান। তাই আমরা চট্টগ্রামের কোভিড-১৯ যোদ্ধাদের জন্য এই উদ্যোগ নিয়েছি।”

এই উদ্যোগের বিস্তারিত বর্ণনায় তিনি আরো লিখেন জানান, রাউজানে প্রতি রমজানে রাত ৯ টা থেকে দুইটি রান্নাঘরে স্বাস্থ্যসম্মত ভাবে বাবুর্চিরা রান্না প্রস্তুত করবে এবং রাত ১২ টার দিকে সেচ্ছাসেবকরা রওনা দিয়ে বিভিন্ন সরকারি এবং বেসরকারি মেডিকেলে সেহেরির খাবার পৌঁছে দিয়ে আসবে। খাবার বিতরণের পুরো প্রক্রিয়াটি তত্ত্বাবধান করবেন রাউজান থানার অফিসার ইনচার্জ কেফায়েত উল্লাহ।

তিনি আরো বলেন, “মানুষের সম্মান ও ভালবাসা নিয়ে মৃত্যুর সৌভাগ্য সবার হয় না। ডাক্তার মঈনের অনুপস্থিতিতে তাঁর সহকর্মীদের যেন খাবারের কষ্ট না হয় সে ব্যবস্থা করার সৌভাগ্য যেন মহান রব আমাদের দান করে।”

নিশ্চয়ই এই উদ্যোগ কোভিড-১৯ যুদ্ধে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের সাহস যোগাবে। ওপারে শান্তি পাবে ডাক্তার মঈনের আত্মা।

নিজস্ব প্রতিবেদক /নুরুল আমিন

Platform:
Related Post