X

জাকজমকপূর্ন অনুষ্ঠিত হল আপডেট ডেন্টাল কলেজ এবং ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজের নবীনবরণ অনুষ্ঠান

 

 

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে আজ 27 শে জানুয়ারি রাজধানীর উত্তরাতে অবস্থিত দেশের স্বনামধন্য আপডেট ডেন্টাল কলেজ এবং ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজে অনুষ্ঠিত হয়ে গেল ২০১৭-২০১৮ শিক্ষা বর্ষের নবীন বরণ অনুষ্ঠান ।

অনুষ্ঠান উপলক্ষ্যে সংশ্লিষ্ট সবার মাঝে ছড়িয়ে ছিল আনন্দ ও উত্তেজনা। গোটা কলেজ জুড়ে ছিল সাজসাজ রব। বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের এবং ইন্টার্ন ডাক্তারদের অক্লান্ত পরিশ্রমে ভিন্নধর্মী, মনোরম সাজে সেজে উঠেছিল প্রতিষ্ঠানটি। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন prof.Dr.Shahid Akhtar Hossain (ex.pro.vice-chancellor, DU) বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন Mr.Naoaki Nonobe (from japan),Mr.Nakai (japan),Mr. Roychi sen (japan), prof .Dr.Abul Kashem(president dental society), Dr.Humayun Kabir Bulbul (GS dental society),Mr.Jishnu Prasanna mukherjee . সভাপতির দায়িত্ব পালন করেন উলফাত জাহান মুন (MD alim foundation)

এছাড়াও উপস্থিত ছিলেন দুই কলেজের শিক্ষক- শিক্ষিকা , ইন্টার্ন ডাক্তার , ছাত্র-ছাত্রী এবং কর্মচারী বৃন্দ। এর মাধ্যমে সূচনা হলো আপডেট ডেন্টাল কলেজের একাদশ তম ব্যাচ (UpDC-11) এবং ইস্ট ওয়েষ্ট মেডিকেল কলেজের পঞ্চদশ তম ব্যাচ (EW-15) এর পদযাত্রা । দুইটা পৃথক ইভেন্ট , ক) ফ্রেসার্স রিসিপশন এন্ড ইনট্রোডাকশন , খ) সেন্ট্রাল ডিসকাশন এর মাধ্যমে ফ্রেসার্স এবং অভিভাবক দের ডেন্টাল এবং মেডিকেল কারিকুলাম এবং পড়াশুনার যাবতীয় বিষয় সম্পর্কে প্রাথমিক ধারনা দেয়া হয় ।

ডেন্টাল সোসাইটির সুযোগ্য মহাসচিব ডাঃ হুমাউন কবির বুলবুল BDS কোর্স ৪ বছর থেকে ৫ বছরে উন্নীত করার সুফল গুলো তুলে ধরেন , সেই সাথে ডেন্টাল পেশার বিভিন্ন সমস্যা তুলে ধরেন এবং সমাধানের আশ্বাস দেন । এছাড়াও নতুনদের উদ্দেশ্যে মোটিভেশনাল বক্তব্য দেন আলিম ফাউন্ডেশন এবং ইস্ট ওয়েষ্ট মেডিকেলের চেয়ারম্যান ডাঃ মোয়াজ্জেম হোসেন , আপডেট ডেন্টালের চেয়ারম্যান উলফাত জাহান মুন , ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজের এর অধ্যক্ষ অধ্যাপক ডাঃ জাফরুল্লাহ চৌধুরী , আপডেট ডেন্টাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ ওসমান গনি খান . ঢাকা ইউনিভার্সিটির এক্স প্রো-ভাইচ চ্যাঞ্চেলর অধ্যাপক ড. শহীদ আখতার হোসাইন ছাড়া আরও অনেকে।

 

রিপোর্ট :

ডাঃ মোঃ হাফিজুর রহমান

কোষধ্যক্ষ, প্ল্যাটফর্ম

ফয়সাল আবদুল্লাহ:
Related Post