X

চট্টগ্রামের ৫টি হাসপাতালে ভেন্টিলেটর সরবরাহ করলো টিকে গ্রুপ

প্ল্যাটফর্ম নিউজ, রবিবার, ২১ জুন, ২০২০

দিনদিন দেশের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। নতুন নতুন জেলায় মিলছে করোনা রোগীর সন্ধান। আক্রান্তের তালিকায় প্রতিদিন যুক্ত হচ্ছে হাজার হাজার মানুষের নাম।

করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় চট্টগ্রামের ৫টি হাসপাতালে ২০টি ভেন্টিলেটর সরবরাহ করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান টিকে গ্রুপ।

গত শুক্রবার (১৯ জুন) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের কাছে এসব ভেন্টিলেটর হস্তান্তর করেন টিকে গ্রুপের পরিচালক (মার্কেটিং) মো. মোফাচ্ছেল হক। এ সময় চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বিসহ জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম জানান,

“টিকে গ্রুপের দেওয়া ২০টি ভেন্টিলেটরের মধ্যে ১০টি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে, ৩টি চট্টগ্রাম জেনারেল হাসপাতালে, ৩টি চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে, ২টি সার্জিস্কোপ হাসপাতালে এবং অপর ২টি পার্কভিউ হাসপাতালে দেওয়া হয়েছে।”

টিকে গ্রুপের পরিচালক (মার্কেটিং) মো. মোফাচ্ছেল হক জানান,

­”দেশে করোনা ভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে অসহায় মানুষের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে টিকে গ্রুপ। চট্টগ্রামে করোনা রোগী দ্রুত বাড়তে থাকায় তাদের চিকিৎসার জন্য টিকে গ্রুপের ম্যানেজিং ডিরেক্টরের নির্দেশে চীন থেকে ২০টি ভেন্টিলেটর আমদানি করে তা জেলা প্রশাসনকে প্রদান করেছি আমরা। এইসব ভেন্টিলেটর চট্টগ্রামের করোনা ডেডিকেটেড হাসপাতালে চালু হলে করোনা রোগীদের চিকিৎসা দেওয়া আরও সহজ হবে।”

করোনা মহামারীর এই উদ্ভূত পরিস্থিতিতে চট্টগ্রামে সরকারি উদ্যোগের পাশাপাশি এস আলম, সিকমসহ চট্টগ্রামের বিভিন্ন শিল্প গ্রুপও করোনা রোগীদের চিকিৎসায় আইসোলেশন সেন্টার তৈরি, হাসপাতালে চিকিৎসা সামগ্রী প্রদান করে সহায়তার হাত বাড়িয়েছে।
চট্টগ্রামের ৫টি ও ঢাকার মুগদা জেনারেল হাসপাতালসহ মোট ৬টি হাসপাতালে এ পর্যন্ত প্রায় ৭ কোটি টাকার চিকিৎসা সরঞ্জাম প্রদান করেছে এস আলম গ্রুপ।

অংকন বনিক:
Related Post