X

গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেলে চালু হচ্ছে করোনা শনাক্তের পরীক্ষা

প্ল্যাটফর্ম নিউজ, বুধবার, ৩ জুন ২০২০

এবারে গাজীপুরেও হবে করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা। আগামী ৬ জুন শনিবার সকাল ১১.৩০ ঘটিকা নাগাদ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে কোভিড-১৯ শনাক্তের জন্য আরটি-পিসিআর (real time PCR) ল্যাবরেটরি উদ্বোধন করা হবে। রবিবার ৭ জুন থেকে নমুনা সংগ্রহ এবং নমুনা পরীক্ষার রিপোর্টিং কার্যক্রম চালু হওয়ার কথা নিশ্চিত করেছেন শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডা. মো. সাইফুল ইসলাম।

সহযোগী অধ্যাপক ডা. মো. সাইফুল ইসলাম বলেন,

“আইইডিসিআর এর নির্দেশনা অনুযায়ী প্রথম কিছু দিন আমরা অল্প কিছু নমুনা নিয়ে কাজ করবো। আমাদের ল্যাবরেটরিতে যেগুলো রিপোর্ট আসবে তাদের থেকে পাঁচটি পজিটিভ রিপোর্ট এবং পাঁচটি নেগেটিভ রিপোর্ট আইইডিসিআর এ পাঠাবো। আমাদের নমুনা নিয়ে আইইডিসিআর পুনরায় পরীক্ষা করবে। যদি আমাদের রিপোর্ট এর সাথে আইইডিসিআর এর রিপোর্ট মিলে যায় তাহলে আইইডিসিআর আমাদের পূর্ণ গতিতে কাজ করার অনুমতি দিবে। এই জন্য আমরা হয়তো প্রথম সপ্তাহে ৩০টি নমুনা সংগ্রহ করবো।”

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল হাসপাতালে আরটি-পিসিআর ল্যাব উদ্বোধন হলে দ্রুততম সময়ে করোনা শনাক্তকরণ সুফল বয়ে আনবে গাজীপুরবাসীর বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

প্রসঙ্গগত উল্লেখ্য, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল বিগত এক মাসেরও অধিক সময় ধরে ‘করোনা ডেডিকেটেড হাসপাতাল’ হিসেবে সেবা দিয়ে যাচ্ছে।

ক্যাম্পাস প্রতিনিধি/আবিদ মাহমুদ সিজান

Platform:
Related Post